দিল্লির 'ফিরোজ় শাহ কোটলা' স্টেডিয়ামের নাম বদলে হল 'অরুণ জেটলি' স্টেডিয়াম
ফাইল ফোটো (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ১২ সেপ্টেম্বর : দিল্লির 'ফিরোজ় শাহ কোটলা' স্টেডিয়ামের (Feroz Shah Kotla Stadium) নাম বদলে 'অরুণ জেটলি স্টেডিয়াম' (Arun Jaitley Stadium) করা হল। আজ নাম পরিবর্তনের অনুষ্ঠান ছিল। সেখানে উপস্থিত ছিলেন প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর ঘনিষ্ঠ বন্ধু এবং ডিডিসিএ-র সভাপতি রজত শর্মা। ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। স্টেডিয়ামটির নাম পরিবর্তন করে 'অরুণ জেটলি স্টেডিয়াম' করা হলেও মাঠটি 'ফিরোজ় শাহ কোটলা' নামেই পরিচিত থাকবে। আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, তাঁর স্ত্রী আনুষ্কা শর্মা এবং ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রী। নতুন নামকরণের লক্ষ্য হল রাজধানীর ক্রিকেটের উন্নয়নে জেটলির ভূমিকাকে সম্মান করা। প্রয়াত বিজেপি নেতা ১৯৯৯-২০১২ সাল পর্যন্ত ১৩ বছর ডিডিসিএর প্রধান ছিলেন। ফিরোজ় শাহ কোটলার একটি প্যাভিলিয়ন স্ট্যান্ডের নাম বিরাট কোহলির (Virat Kohli) নামে করা হয়েছে।

অতীত ও বর্তমানের অনেক ক্রিকেটার দিল্লি ক্রিকেটের উন্নয়নে গুরুত্বপূর্ণ কাজ করার জন্য অরুণ জেটলির প্রশংসা করেন। তারপরই ফিরোজ় শাহ কোটলা স্টেডিয়ামটির নাম বদলের সিদ্ধান্ত নেওয়া হয়। বিসিসিআই (BCCI)-র ভারপ্রাপ্ত প্রধান সি কে খান্নাও এই পদক্ষেপের প্রশংসা করেছিলেন। তিনি বলেছিলেন, দিল্লির ক্রিকেটে জেটলির অবদান অপরিসীম। আরও পড়ুন  :  Bank Strike : সংযুক্তিকরণের প্রতিবাদে ধর্মঘট, এমাসে টানা ৪ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক

গত মাসের ২৪ তারিখ প্রয়াত হন অরুণ জেটলি। শ্বাসকষ্ট সহ অন্য কারণে ৯ অগাস্ট তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গত বছর থেকেই প্রবীণ এই বিজেপি নেতার স্বাস্থ্যের অবনতি ঘটছিল। মাঝে একবার কিডনিজনিত অসুস্থতার জন্য তাঁর অস্ত্রোপচার হয়। মোদি সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর স্বাস্থ্যের কারণেই মন্ত্রিসভায় যোগ দেননি অরুণ জেটলি।