BCCI: ভারতীয় ক্রিকেট দলের কিট স্পনসর করবে অনলাইন গেমিং অ্যাপ এমপিএল; জার্সিতেও থাকবে তাদের লোগো, জানাল বিসিসিআই
বিসিসিআই এবং এমপিএল (Photo Credits: wikimedia and twitter)

নাইকি নয় এবার ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) কিট স্পনসর করবে অনলাইন গেমিং অ্যাপ মোবাইল প্রিমিয়ার লিগ বা এমপিএল (MPL)। ভারতের সবচেয়ে বড় স্পোর্টস ও মোবাইল গেমিং প্ল্যাটফর্ম মোবাইল প্রিমিয়ার লিগের অ্যাথলিজার ওয়্যার এবং স্পোর্টস মার্চেন্ডাইজ ব্র্যান্ড এম পি এল স্পোর্টস আজ বি সি সি আই-এর সঙ্গে  জুটি বাঁধার কথা ঘোষণা করল।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই (BCCI) এমপিএল-র সঙ্গে তিনবছরের চুক্তি করেছে। নভেম্বর ২০২০ থেকে ডিসেম্বর ২০২৩ পর্যন্ত এই চুক্তি কার্যকর হবে। শুধু তাই নয়, টিম ইন্ডিয়ার জার্সিতে থাকবে এমপিএলের লোগো। বিসিসিআই আজ টুইটের মাধ্যমে এই খবর জানায়।

বিসিসিআই আনুষ্ঠানিকভাবে মোবাইল প্রিমিয়ার লিগ অর্থাৎ এমপিএল-এর সঙ্গে কিট স্পনসরের জন্য চুক্তি করেছে। এর পাশাপাশি এমপিএলকে দেখা যাবে ভারতীয় ক্রিকেটের পুরুষ দল, মহিলা দল সহ অনূর্ধ্ব -১৯ দলের জার্সির লোগোতে। একই সঙ্গে, নাইকির বিসিসিআইয়ের সঙ্গে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত পাঁচ বছরের চুক্তি হয়েছিল। যার মেয়াদ শেষ হতে চলেছে। এর জন্য তারা ৩০ কোটি টাকার রয়্যালটি সহ ৩০০ কোটি টাকার চুক্তি হয়।  আরও পড়ুন, ১ বছর আগে আজকের দিনেই চিনের উহানে প্রথম কোভিড রোগীর সন্ধান মিলেছিল

শ্রী জয় শাহ, অনারারি বি সি সি আই সেক্রেটারি  বলেন,“আমাদের এই জুটি টিম ইন্ডিয়া এবং স্পোর্টস মার্চেন্ডাইজিং-এর এক নতুন দিগন্ত খুলে দিল। আমরা এম পি এল স্পোর্টসের মত একটা নতুন ব্র্যান্ডের সাথে কাজ করতে উদগ্রীব, যাতে এই ক্ষেত্রটার বিপুল সম্ভাবনাকে কাজে লাগানো যায়। আমাদের জুটি বাঁধার উদ্দেশ্য ভারতীয় ক্রিকেটভক্তদের হাতে উচ্চমানের ক্রিকেট মার্চেন্ডাইজ তুলে দেওয়া। তার মধ্যে ভারতীয় দলের জার্সিটাও থাকবে। শুধু এই দেশে নয়, সারা পৃথিবীতেই ঐ জিনিসটার দারুণ চাহিদা।”

শ্রী সৌরভ গাঙ্গুলি, বি সি সি আই  প্রেসিডেন্ট বলেন, “আমরা আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে ২০২৩ পর্যন্ত এম পি এল স্পোর্টসকে ভারতীয় পুরুষ ও মহিলাদের জাতীয় ক্রিকেট দলের কিট স্পনসর নিযুক্ত করার মাধ্যমে এক নতুন যুগের সূচনা হল। আমরা উদগ্রীব সেই দিনটা দেখার জন্য, যেদিন এম পি এল স্পোর্টস টিম কিটের ইতিহাসে একটা নতুন অধ্যায় যোগ করবে এবং বি সি সি আই এর লাইসেন্স প্রাপ্ত অফিসিয়াল মার্চেন্ডাইজ কয়েক কোটি ক্রিকেটভক্তের নাগালের মধ্যে নিয়ে আসবে।”

এতদিন ভারতীয় ক্রিকেটারদের কিট স্পন্সর করত নাইকি। জার্সিতেও থাকত নাইকির লোগো। বিসিসিআইয়ের সিদ্ধান্তের পরে এমপিএল এখন নাইকিকে প্রতিস্থাপন করবে, যা এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যাছিল। তবে এমপিএলের আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দুটি দল, কলকাতা নাইট রাইডার্স এবং বিরাট কোহলির দল আরসিবির সঙ্গে ইতিমধ্যেই সংযুক্ত রয়েছে।