Asia XI vs World XI: করোনাভাইরাসের কারণে স্থগিত এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ ম্যাচ
(Photo Credits: Twitter)

করোনাভাইরাসের কারণে আপাতত স্থগিত এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ (Asia XI vs World XI) ক্রিকেট ম্যাচ। বহু প্রত্যাশিত এই ম্যাচটি হওয়ার কথা ছিল বাংলাদেশে। তবে আপাতত তা স্থগিত রাখা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের (Sheikh Mujibur Rahman) জন্মশতবার্ষিকী উপলক্ষে ২১ ও ২২ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল হাইপ্রোফাইল এই প্রীতি ক্রিকেট ম্যাচটি।

গত রবিবার বাংলাদেশে প্রথমবারের মত ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এরপর থেকেই দেশের জনমনে বিরাজ করছে আতঙ্ক। সেই আতঙ্ক ছুঁয়ে যায় ক্রিকেট মাঠকেও। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টি-টোয়েন্টি সিরিজের টিকিট বিক্রি সীমাবদ্ধ করে দেয়। সাধারণ সমর্থকদের মনেও কিছুটা আতঙ্ক কাজ করছিল। তাই অন্যান্য দিনের মত দর্শকদের হুড়োহুড়ি চোখে পড়েনি সোমবার। এরপরই 'মুজিব বর্ষ' অনুষ্ঠান স্থগিত করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ প্রশাসন। এমনকী একই সময়ে বাংলাদেশ সফর বাতিল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। এরপরই আশঙ্কা ছিল এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ ম্যাচ নিয়ে। আরও পড়ুন: IPL 2020: মাঠে দর্শক ছাড়াই হবে আইপিএল, সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের

বাংলাদেশের ক্রিকেট বোর্ডের তরফে ম্যাচ স্থগিত রাখার খবর স্বীকার করা হয়েছে। এমনকী জিম্বাবুয়ের বিরুদ্ধেও টি-টোয়েন্টি সিরিজের কম সংখ্যক টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছে BCB। করোনাভাইরাসের প্রভাব পড়েছিল বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম টি-টোয়েন্টিতেও। সোমবারের এই ম্যাচে দর্শক সমাগম অনেক কম হয়েছে। পঁচিশ হাজারেরও বেশি ধারণক্ষমতার স্টেডিয়ামে হাজির হন ৭-৮ হাজার দর্শক।