Asian Games 2022: এশিয়ান গেমসে অংশ নিতে চিনে দল পাঠাবে না তারা, জানিয়ে দিল অস্ট্রেলিয়া
Asian Games In China (Photo: Twitter)

এশিয়ান গেমসে (Asian Games 2022) অংশ নিতে চিনে (China) দল পাঠাবে না অস্ট্রেলিয়া (Australia)। রবিবার দেশটি এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। ১০-২৫ সেপ্টেম্বর চিনের হ্যাংজুতে (Hangzhou) এশিয়ান গেমস অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সাংহাই থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত হ্যাংজু। এশিয়ার অলিম্পিক কাউন্সিল প্রথমবারের মতো মাল্টিস্পোর্টস ইভেন্টে অংশ নিতে ওশেনিয়ার দেশগুলি থেকে মোট ৩০০ জন ক্রীড়াবিদ এবং ১৫০ জন সাপোর্ট স্টাফকে আমন্ত্রণ জানিয়েছিল। অস্ট্রেলিয়ান অলিম্পিক কমিটির একজন মুখপাত্র এএফপিকে বলেছেন, "অস্ট্রেলা থেকে কোনও ক্রীড়াবিদ এশিয়ান গেমসে অংশ নেবে না।"

১৯৯০ সালে বেজিং এবং ২০১০ সালে গুয়াংজুয়ের পরে চিনের তৃতীয় শহর হিসেবে এশিয়ান গেমসের আয়োজক করতে চলেছে হ্যাংজু। শহরের মোট জনসংখ্যা ১২ মিলিয়ন। নিংবো, ওয়েনঝো, হুঝো, শাওক্সিং এবং জিনহুয়া সহ অন্যান্য প্রাদেশিক শহরে কিছু প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেপ্টেম্বরের এশিয়ান গেমস এবং এশিয়ান প্যারা গেমসের জন্য ৫৬টি স্থান নির্ধারণ করা হয়েছে। আরও পড়ুন: DC vs LSG Live Streaming: আইপিএলে আজ দিল্লি ক্যাপিটালস বনাম লখনউ সুপার জায়ান্টস; কোথায়, কখন দেখবেন ম্যাচের সরাসরি সম্প্রচার

চিনে করোনা সংক্রমণ এখন মারাত্মক আকার নিয়েছে। বেশ কয়েকটি প্রদেশে লকডাউন জারি করেছে। চাপানো হয়েছে কড়া বিধি-নিষেধ। হ্যাংজু গেমসের আয়োজকরা বলছেন যে তারা বেজিং শীতকালীন অলিম্পিকের মতো সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য নানা পরিকল্পনা তৈরি করছেন।