Glenn Maxwell, IND vs AUS: ম্যাক্সওয়েলের অবিশ্বাস্য সেঞ্চুরিতে অসম্ভবকে সম্ভব করে ২২২ তাড়া করে জয় অজিদের
Photo Credits: ANI

গুয়াহাটিতে অসম্ভবকে সম্ভব করে অস্ট্রেলিয়াকে জেতালেন গ্লেন ম্যাক্সওয়েল। মঙ্গলবার ভারতের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচে জয়ের জন্য ২২২ রান তাড়া করতে নেমে ৪৮ বলে ১০৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে দলকে সিরিজে টিকিয়ে রাখলেন ম্য়াকওয়েল। ১২৮ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে ছিল অজিরা। কিন্তু ম্যাচের শেষ ৬টা ওভারে অবিশ্বাস্য ব্যাটিং করে ম্যাক্সওয়েল প্রমাণ করলেন কেন তাঁকে সেরা ফিনিশার বলা হয়। ম্য়াক্সওয়েলকে যোগ্য সঙ্গত দিলেন অধিনায়ক ১৬ বলে ২৮ রানে অপরাজিত থাকা ম্য়াথু ওয়েড। অজিরা যে একেবারে হেরে না গেলে হার মানে না তার প্রমাণ আজ আরও একবার পাওয়া গেল। প্রসিধ কৃষ্ণাদের বল নিয়ে ছেলেখেলা করলেন ম্যাক্সওয়েল। নিজের শততম আন্তর্জাতিক টি-২০ ম্যাচে শতরান করারও নজির গড়লেন ম্যাক্সওয়েল।

ক দিন আগে বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে দলের লজ্জার মুখে দাঁড়িয়ে এমন ধরনের একটা ইনিংস খেলেছিলেন ম্যাক্সওয়েল। ম্য়াড ম্য়াক্সের তাণ্ডবে সিরিজে ১-২ ব্যবধান কমালো অজিরা। পয়লা ডিসেম্বর, শুক্রবার রাইপুরে চতুর্থ টি টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। তারপর রবিবার হবে সিরিজের পঞ্চম টি টোয়েন্টি। আরও পড়ুন-

গুয়াহাটিতে খেললেন না, চলছে মুকেশ কুমারের বিয়ের হলদির অনুষ্ঠানে, দেখুন বিবাহ পর্বের ভিডিয়ো

দেখুন ছবিতে

ম্য়াক্সওয়েলের ম্যাচ জেতানো অবিশ্বাস্য সেঞ্চুরিতে ট্র্য়াজিতে হিরো বনে গেলেন রুতুরাজ গায়কোয়েড়।

দেশের প্রথম ক্রিকেটার হিসেবে অজিদের বিরুদ্ধে সেঞ্চুরি করার নজির গড়েন রুতুরাজ গায়কোয়াড়ের। ওপেন করতে নেমে ৫৭ বলে ১২৩ রানের অপরাজিত অবিশ্বাস্য রানের ইনিংস খেললেন রুতুরাজ। যে রুতুরাজকে এখন ভারতীয় ক্রিকেটের নেক্সট বিগ থিং মনে করা হচ্ছে। পুণের ২৬ বছরের রুতু ১৩টা বাউন্ডারি, ৭টি ওভার বাউন্ডারি হাঁকান। রুতুর অবিশ্বাস্য ইনিংসে ভর করে প্রথমে ব্য়াট করতে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে করে ৩ উইকেটে ২২২ রান করেছিল।