গুজরাটের আমেরেলিতে গির অরণ্যে খোলা কুয়োয় পড়ে মৃত্যু হল এক সিংহ ও সিংহীর। সিংহটির বয়স ৯, সিংহীটির ৫। গির অরণ্য থেকে পাঁচিল টপকে সিংহ দুটি লোকালয়ে ঢুকে পড়ে। কিছুটা দূর গিয়েই সিংহ দুটি খোলা গভীর কুয়ায় পড়ে যায়। গ্রামবাসীরা বন দফতরের কর্তাদের খবর দিলে উদ্ধারকারীরা আসে। কিন্তু ততক্ষণে সিংহ ও সিংহী মারা গিয়েছে। তাদের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। গির পূর্ব ডিভিশনে প্রায় ১২ হাজারের মত খোয়া কুয়ো রয়েছে।

যে কারণে সিংহ সহ অরণ্যের পশুদের প্রাণ সংশয় আছে। ২৭৮২টি কুয়ো বন্ধ করে দেওয়া হলেও, জলের জন্য স্থানীয় মানুষ নতুন কুয়ো খুঁড়েই চলেছে বলে বন দফতরের পক্ষ থেকে জানা হয়েছে। ২০২১ সালের হিসেবে বলা হয়েছিল, গত দু বছর গুজরাটে মোট ২৮৩টি সিংহ মারা গিয়েছে। তাদের মধ্যে ২১টি সিংহের মৃত্যুর পিছনে কুয়োয় পড়ে যাওয়া, ট্রেন বা গাড়িতে কাটা পড়া রয়েছে। আরও পড়ুন-উত্তরপ্রদেশে গাড়ির চাকার তলায় পড়ুয়া, দেখুন

দেখুন টুইট

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)