Viral: পশ্চিমবঙ্গের অপমানিত রাজ্যপাল! রাতারাতি বদলে গেল জগদীপ ধনখড়ের উইকিপিডিয়া পেজ
কফিহাউসে রাজ্যপাল(Photo Credit: Twitter)

কলকাতা, ১৩ জানুয়ারি: দিনকয়েক আগেই পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দীলিপ ঘোষের (West Bengal BJP President Dilip Ghosh) উইকিপিডিয়া পেজ (Wikipedia Page) ভণ্ডুল হওয়ার খবর প্রকাশ্যে এসেছিল। কিছুদিন যেতে না যেতেই আজ সোমবার দেখা গেল ভণ্ডুল হয়ে গিয়েছে রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড়ের উইকিপিডিয়া পেজ। তাতে তথ্যের জায়গায় সম্পাদন করে বসানো হয়েছে- পশ্চিমবঙ্গের অপমানিত রাজ্যপাল! এদিন সকালে এমন ঘটনা ছেয়ে যায় নেটপাড়ায়।

এদিন সকালে সৌরভ ভট্টাচার্য নামে এক নেটিজেন ধনখড়ের (Jagdeep Dhankhar) ভণ্ডুল হয়ে যাওয়া উইকিপিডিয়া পেজের স্ক্রিনশট তুলে পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। তাঁর ফেসবুকে তিনি লেখেন, "জগা' খিচুড়ি হয়ে গেল যে, ১৩ জানুয়ারি, সকাল ৯:৩৫ মিনিটে তোলা স্ক্রিনশট অনুযায়ী তিনি অপমানিত।" তবে নেটপাড়া সূত্রে খবর, এর আগেও বেশ কয়েকবার ভণ্ডুল হয়েছে ধনখড়ের তথ্য ভাণ্ডার। তবে বেলা গড়াতেই কিছুক্ষণের মধ্যে ফের আগের অবস্থায় দেখা যায় তাঁর উইকিপিডিয়া পেজ। গত জুলাইতে রাজ্যের সাংবিধানিক কর্তার পদে স্থলাভিষিক্ত হয়েছেন জগদীপ ধনখড়। তারপর থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (CM Mamata Banerjee) সঙ্গে তাঁর দ্বন্দ্ব ক্রমাগত চলছে। রাজ্য-রাজ্যপাল দ্বন্দে মুখর রাজ্যের রাজনীতি। তাঁকে 'বিজেপি ঘেঁষা' বলতেও ছাড়েন না অনেকেই। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি থেকে শুরু করে যাদবপুর বিশ্ববিদ্যালয় বিতর্কে জড়াতে রাজ্যপালের বাকি নেই কিছুই। আরও পড়ুন: Bengal Governor Dhankhar Invites CM Mamata Banerjee: এক কাপ কফির সঙ্গে মমতা ব্যানার্জি, মুখ্যমন্ত্রীকে আলোচনায় ডাকতে টুইটারে আমন্ত্রণ রাজ্যপালের

ভণ্ডুল হয়ে যাওয়া উইকিপিডিয়া পেজের স্ক্রিনশট (Photo Credits: Sourav Bhattacharya/Facebook)

রাজভবনের বাসিন্দা হওয়ার পর থেকেই প্রায় গোটা রাজ্য (West Bengal) চষে ফেলেছেন তিনি। সে অতিথি হিসেবে অনুষ্ঠানই হোক বা জেলা সফর, আমন্ত্রণ না পেলেই মুখ ভার করে একরাশ অভিমান (Insult) ঝরে পড়ে রাজ্যপালের গলায়।