Gujarat: আটক Porsche গাড়ি ছাড়াতে প্রায় ২৮ লাখ টাকা জরিমানা দিলেন যুবক!
এই গাড়িটি আটক করা হয়েছিল (Photo: Twitter)

আমেদাবাদ, ৯ জানুয়ারি: বৈধ কাগজপত্র থাকায় গাড়ি আটক করেছিল ট্র্যাফিক পুলিশ (Traffic police)। সেই গাড়ির চাবি ফিরে পেতে প্রায় ২৭ লাখ টাকা খরচ করলেন এক যুবক। ঘটনাটি গুজরাতের আমেদাবাদের (Ahmedabad )। Porsche 911 মডেলের এই গাড়ি ছাড়াতে গাড়ি মালিক বকেয়া কর, সুদ এবং জরিমানার মিলিয়ে মোট ২৭ লাখ ৬৮ হাজার টাকা মিটিয়েছেন RTO-তে। আমেদাবাদ রিজিওনাল ট্রান্সপোর্ট অফিসে (Ahmedabad Regional Transport Office) টাকা দেওয়ার পরে রঞ্জিত দেশাই (Ranjit Desai) নামে ওই যুবক মঙ্গলবার ট্রাফিক পুলিশের থেকে গাড়ির চাবি হাতে পান। নভেম্বর মাসে গাড়িটি বাজেয়াপ্ত করেছিল ট্র্যাফিক পুলিশ।

আমেদাবাদ ট্র্যাফিক পুলিশ তাদের টুইটার হ্যান্ডেলে একটি রসিদের ছবি শেয়ার করেছে। সেখানে তারা দাবি করেছে ভারতে এখনও পর্যন্ত এটাই সর্বোচ্চ জরিমানা। সেই ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে। ট্র্যাফিক পুলিশ টুইটে বলেছে, "নম্বর প্লেট ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকার কারণে আমেদাবাদ ট্র্যাফিকের পশ্চিম পুলিশ চেকিং চলাকালীন এই গাড়িটি আটক করেছিল। RTO মোট ২৭ লাখ ৬৮ হাজার টাকার জরিমানা করেছে। যা দেশে এখন পর্যন্ত সবচেয়ে বেশি জরিমানা।" আরও পড়ুন: Viral: খিদে পেলেই রোজ ২০০ গ্রামের এক বোতল জনসন বেবী পাউডার খান ইংল্যান্ডের এই মহিলা

আমেদাবাদ ট্র্যাফিক পুলিশের এক আধিকারিক বলেন, "আমরা গাড়িটি আটক করে মোটর ভেহিকলস অ্যাক্টের অধীনে RTO মেমো জারি করেছি। এর অর্থ এই যে, তাঁকে RTO-র কাছে জরিমানা জমা দিতে হবে এবং গাড়িটি ফিরে পাওয়ার জন্য আমাদের কাছে একটি রসিদ নিয়ে আসতে হবে।" জানা যাচ্ছে, প্রাথমিকভাবে ৯.৮ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। কিন্তু, মালিক সেই টাকা জমা দিতে গেলে RTO পুরানো রেকর্ড বের করে। তাতে জরিমানা বেড়ে ২৭ লাখ ৬৮ হাজার হয়। যা ভারতে সর্বোচ্চ।