Philippines: একটা চোখ, দু'টি জিভ, নাক ছাড়াই জন্ম নিল কুকুর শাবক (দেখুন ভিডিও)
সাইক্লপ্স (Photo Credits: Twitter/NewsBop)

ম্যানিলা, ১২ জানুয়ারি: একটা চোখ, দু'টি জিভ, নাকটাও ঠিকমতো গঠন হয়নি বললেই চলে, এভাবেই জন্ম নিল কুকুর শাবক। নাক না থাকায় নিঃশ্বাস নিতে বেজায় কষ্ট হচ্ছিল শাবকটির। আয়ু ধরে রাখতে পারল না, ঘণ্টাখানেক পরই মারা গেল ছোট্ট সাইক্লপ্স (Cyclops)। এই অভূতপূর্ব ঘটনা দেখে অবাক নেটিজেনরা। ঘটনাটি ফিলিপিন্সের আকলানের ঘটনা।

পালিত কুকুরশাবকের মালিক মার্টিন জানান, তাঁর পোষ্য কুকুর দু'টি শাবকের জন্ম দেয়। তার মধ্যে একটা শাবকের শারীরিক গঠন পূর্ণ হয়নি। নিঃশ্বাস নেওয়ার সমস্যা তো ছিলই এমনকি মায়ের দুধ পর্যন্ত খেতে পারছিল না শাবকটি। ফিডিং বোতলে করে দুধ খাওয়ানোর চেষ্টা করেন মার্টিন। কিন্তু শরীরের এত সমস্যার সঙ্গে যুঝতে পারল না ছোট্ট প্রাণ। মতবুও শাবকটিকে বাঁচানোর আশায় বুক বেঁধেছিলেন মার্টিন। নিজের হাতে ড্রপারে করে দুধ খাইয়ে দেওয়া থেকে সম্পূর্ণভৱে যত্ন নিচ্ছিলেন তিনি। তবে শেষরক্ষা হল না। আরও পড়ুন, তামিলনাড়ুর ভিরুধুনগরে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত ১১, আহত কমপক্ষে ৩৬

পশু চিকিৎসকের সঙ্গে কথা বলে মার্টিন জানান, চিকিৎসক জানিয়েছেন বিষাক্ত কিছু খেয়ে ফেলার কারণে বাচ্চাটির শারীরিক গঠনে ক্ষতি হতে পারে। কিন্তু শাবকটির মায়ের ঋতুজরা হওয়ার পর জন্ম নিয়েছে বলেও এমনটা হতে পারে। তিনি চাননি এই বিশেষ বাচ্চাটিকে সমাধি দিতে। তাই শাবকটি মারা যাওয়ার পর বিশেষ কাঁচের গ্লাসে রাসায়নিক দিয়ে দেহটি সংরক্ষণ করে রেখে দিয়েছে মার্টিন।