Australia: ১৬ বছর পর খুঁজে পাওয়া গেল হারানো ব্যাগ, মালিকের হাতে তুলে দিল পুলিশ
হারানো ব্যাগ (Photo Credits: ANI)

মোরি, ৮ অগস্ট: ১৬ বছর পর হারানো ব্যাগ খুঁজে পেলেন ব্যাগের মালিক। অস্ট্রেলিয়ার (Australia) মোরি পুলিশ হারানো ব্যাগ কিছুদিন আগে ব্যাগটি খুঁজে পায়। মালিকের দেওয়া বর্ণনার সঙ্গে হুবহু মিলে যায়, যার ফলে চিহ্নিত করতে সুবিধে হয় ব্যাগটি। জানা যায়, ২০০৪ সালে এই ব্যাগটি হারিয়ে গেছিল। তারপর ব্যাগটির নিখোঁজ ডায়েরিও করা হয়। কিন্তু তাও পাওয়া যাচ্ছিল না। অবশেষে ১৬ বছর পর নিউ সাউথ ওয়েলসের সবচেয়ে দামি ফ্যাশন বুটিকের কাছে কয়েকটি বাড়ি পরে গাড়ি পার্কিংয়ের জায়গা থেকে ব্যাগটি উদ্ধার করা হয়।

পুলিশ ব্যাগটি উদ্ধার করার পর প্রাথমিকভাবে মনে করে, মালিকের গাড়ির পিছনে মালপত্র রাখার জায়গা থেকে চুরি করা হয়েছিল। কিন্তু বহুমূল্য ডিজাইনার ব্যাগটি আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। ১৬ বছরের পর অবশেষে পাওয়া গেল। মোরি পুলিশের অফিসার ইন চার্জ ইন্সপেক্টর মার্টিন ব্রুক বলেন, ওই এলাকা থেকে বহু ব্যাগ উদ্ধার করা হয়, কিন্তু কোনোটাই সেই ব্যাগটি ছিল না। আরও পড়ুন, বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট নিয়ে তথ্য জানতে এবার অর্থমন্ত্রী অমিত মিত্রকে চিঠি রাজ্যপালের

তিনি আরও জানান, ব্যাগটি চিহ্নিত করার মত তথ্য দিয়ে ব্যাগটির মালিক পুলিশ স্টেশন থেকে নিয়ে যান। ২০০৪ সালে ব্যাগটি পাওয়া গেছিল। এরপর ব্যাগটি হারানো নিয়ে পুলিশে ডায়েরি করা হয়। তারপর থেকে ব্যাগের খোঁজ চলছিল। অবশেষে সেই ব্যাগটিই একটি গাড়ি পার্কিং-র জায়গা থেকে উদ্ধার হয়। পুলিশ জানায়, কোনও কিছু হারালেই খুঁজে পাওয়া সম্ভব, তবে দায়িত্ব নিয়ে ডায়েরি করতে হবে।