Pallab Lochan Das: ভালো রাস্তা হলেই বেশি দুর্ঘটনা ঘটে, দাবি করলেন অসমের বিজেপি সাংসদ পল্লব লোচন দাস
অসমের বিজেপি সাংসদ পল্লব লোচন দাস (Photo: Facebook)

তেজপুর(অসম), ২ নভেম্বর: ভালো রাস্তা থাকার ফলেই বেশি দুর্ঘটনা (accident) ঘটে। এই দাবি করলেন অসমের তেজপুরের (Tezpur) সাংসদ পল্লব লোচন দাস (Pallab Lochan Das)। শুক্রবার তেজপুরে একটি অনুষ্ঠানে অসমের রাজ্যের রাস্তাঘাটের বেহাল দশা নিয়ে বলতে গিয়ে তিনি একথা বলেন। তাঁর দাবি, "খারাপ রাস্তা হলে যুবকরা বাইক ধীরে চালাতে বাধ্য হয়। যার কারণে রাজ্যে সড়ক দুর্ঘটনার সংখ্যা কমেছে।"

শুক্রবার তেজপুরে একটি জনসভায় বক্তব্য রাখছিলেন পল্লব লোচন। সেখানে তিনি আরও বলেন, "ভালো রাস্তা থাকলেই দুর্ঘটনা বাড়ে। রাস্তার অবস্থা খারাপ হলে যুবকরা গাড়ি আস্তে চালায়। আমরা ভালো রাস্তা তৈরি করেছিলাম। কিন্তু তাতে দ্রুত গতিতে বাইক চালানে বাড়ে শুরু করে ও দুর্ঘটনা বাড়ে। তাই ভালো রাস্তা তৈরির কোনও সুবিধা নেই। তাই রাস্তা খারাপ থাকলে দুর্ঘটনার সংখ্যা কম হবে। ভালো রাস্তার কারণেই বেশ সংখ্যায় দুর্ঘটনা ঘটে। " আরও পড়ুন: Hyderabad: কন্যাসন্তানকে জীবন্ত কবর দেওয়ার চেষ্টা! হাতেনাতে ধরা পড়ল দাদু এবং কাকা

ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো (NCRB) ২০১৭ সালের তথ্য অনুযায়ী দুই বছরের ব্যবধানে উত্তর-পূর্বের রাজ্যগুলির মধ্যে অসমেই সবচেয়ে বেশি দুর্ঘটনাজনিত মৃত্যু হয়েছে।" দুর্ঘটনার কারণ খুঁজতে গিয়ে সংবাদমাধ্যমগুলি রাজ্যের বেহাল রাস্তার উপরেই দায় চাপিয়েছে। বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, অসমের বেশিরভাগ রাস্তার দশা করুণ এবং খানা-খন্দে ভরা। যার কারণে অসংখ্য দুর্ঘটনাজনিত মৃত্যু ঘটছে।