Solar Eclipse Effects On Zodiac Signs: বছর শেষে সূর্যগ্রহণ কোন রাশির উপর কী প্রভাব ফেলল জেনে নিন
বছর শেষে সূর্যগ্রহণ

দশকের শেষ সূর্যগ্রহণ (Solar Eclipse) তথা বছর শেষে সূর্যগ্রহণ আজ বৃহস্পতিবার। দেখা গিয়েছে বিরল রিং অফ ফায়ারও (Ring Of Fire)। টানা তিন ঘণ্টার এই সূর্যগ্রহণ দেখা গিয়েছে কলকাতা থেকেও। এদিন সকাল ৮ টা থেকে শুরু হয় সূর্যগ্রহণ। সূর্য, চাঁদ ও পৃথিবী এক সরলরেখায় চলে এলে গ্রহণ হয়। নিজের কক্ষপথে ঘুরতে ঘুরতে পৃথিবী ও সূর্যের মাঝে এসে পড়ে চাঁদ। তখন পৃথিবীর কিছু জায়গা থেকে সূর্য আংশিক বা পুরোপুরি ঢেকে যায়। চাঁদের ছায়া এসে পড়ে পৃথিবীর উপর। এরফলে সূর্যকে একটি বলয়ের মত দেখায়। এক ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হল দেশ কিন্তু বছর শেষে এই সূর্যগ্রহণ মারাত্বক প্রভাব ফেলল কিছু রাশির জাতকের উপর।

জানেন রাশিগুলি (Zodiac Signs) কী কী? জানা যাচ্ছে, মেষ বৃশ্চিক (Scorpio) মিথুন এবং তুলা এই ৪ রাশির উপর সূর্য গ্রহণের প্রভাব সবচেয়ে বেশি পড়বে। জ্যোতিষ শাস্ত্র বলছে, দশকের শেষ সূর্যগ্রহণ ২৬ ডিসেম্বর একাধিক রাশির উপর নানান রকমের প্রভাব বিস্তার করবে। ১২ টি রাশির প্রত্যেক টিতেই কম বেশি পড়বে সূর্যগ্রহণের প্রভাব। জানুন কোন কোন রাশির উপর কী প্রভাব পড়তে চলেছে। আরও পড়ুন: Kolkata Book Fair: শুরু হচ্ছে কলকাতা বইমেলা, কবে থেকে জানেন?

মেষ- চাকরি বা ব্যবসায় উন্নতির যোগ রয়েছে৷ বছর শেষের সূর্যগ্রহণ ভাল কাটবে না মেষ রাশির জাতকদের। সূর্যের অবস্থানই এর প্রধান কারণ। স্বাস্থ্যের দিকে নজর দিন। স্ত্রীর স্বাস্থ্যের প্রতিও যত্নশীল হোন। পারিপার্শ্বিক কারণে মানসিক চাপে থাকতে পারেন। পারিবারিক অশান্তি হতে পারে। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে দু’বার ভাবুন।

বৃষ- আত্মবিশ্বাসী থাকবেন এবং সমস্যার সমাধান করতে পারবেন৷

মিথুন- চাকরিতে উন্নতি, নতুন ব্যবসা শুরু করার সম্ভাবনা রয়েছে৷ পাশাপাশি অর্থ লাভ হতে পারে৷ মিথুনরাশির জাতক জাতিকারা এই সময় নিজের জীবন সঙ্গীর স্বাস্থ্যের দিকে খেয়ল রাখুন। এতে আপনার জীবনে অনেকটাই সুখ শান্তি নেমে আসতে পারে। এমনকি, স্বাস্থ্যের দিকে নজর দিন মিথুন রাশির জাতক জাতিকারা। তবে আধ্যাত্মিক চিন্তায় যাঁরা বিশ্বাসী মিথুন রাশির সেই সমস্ত জাতক জাতিকারা আগামী সময়ে সুখী হবেন। তবে আর্থিক দিক থেকেএই সময় আপনারা সুখ ভোগ করবেন।

কর্কট- মানসিক দুশ্চিন্তায় ভুগবেন৷ কোনও শুভ সংবাদ পেতে পারেন কর্কট রাশির জাতক জাতিকারা। কর্কট রাশির জাতকদের ক্ষেত্রে আসন্ন সময়ে চাকরি ও আর্থিকভাগ্যের উন্নতি লেখা রয়েছে। তবে সঙ্গে থাকতে পারে ব্যায়ের ভারও।

সিংহ- অতি উৎসাহ দেখাবেন না৷ বন্ধুদের সঙ্গে মতভেদ হওয়ার সম্ভাবনা রয়েছে৷ পরিবর্তনের যোগ রয়েছে৷ নিজের কথা ভাবুন। অন্যের দিকে না তাকিয়ে নিজের কথা ভাবুন। যে জিনিসের সঙ্গে আপনার সবচেয়ে বেশি আবেগ জড়িত। সেই জিনিসই আপনাকে সবচেয়ে কষ্ট দেবে আগামী সময়ে। এমন কাজ করবেন না যাতে কাছের মানুষ আবেগপ্রবণ হয়ে পড়েন। তবে চাকরি ও পড়াশোনার জন্য বড় সিদ্ধান্ত নিতে সাবধান।

কন্যা- ব্যবসার পরিস্থিতি বদলাবে৷ পুরনো বন্ধুর সাহায্যে অর্থ লাভ হতে পারে৷ অনেক ক্ষেত্রে অযাচিত কষ্ট হতে পারে আপনাদের। নিজের আবেগ সংযমে রাখুন। কন্যা রাশির জাতক জাতিকাদের মধ্যে চরম দাম্পত্য কলহ লেগে থাকতে পারে আসন্ন সময়ে। এছাড়াও পাকিবারিক অশান্তি চরমে থাকতে পারে। নিজের স্বাস্থ্যের দিকে আপনারা খেয়াল রাখুন।

তুলা- অতিরিক্ত মাত্রায় রাগ থাকবে৷ তবে চাকরির ক্ষেত্রে পরিবর্তন অনুকুল থাকবে৷ তুলা রাশির জাতক জাতিার এই সময় ধনসম্পত্তি লাভ করতে পারেন। তবে কোনও রকমের কাজের ক্ষেত্রে কারোর সঙ্গে ঝগড়াঝাঁটির রাস্তায় যাবেন না। কোথাও ছোটোখাটো বেড়াতে গেলে নিজের শরীরর স্বাস্থ্যের খেয়াল রাখুন। আগামী দিনে খুব ভালো আর্থিক পরিস্থিতির মধ্যে দিয়ে আপনি যেতে চলেছেন। তবে খরচের ক্ষেত্রে সতর্ক হোন।

বৃশ্চিক- আত্মবিশ্বাস কম থাকবে৷ ব্যবসায় সমস্যা দেখা দিতে পারে৷ তীর্থ যাত্রার যোগ রয়েছে৷ মানসিক অবসাদে ভুগতে পারেন বৃশ্চিক রাশির জাতকরা। কর্মক্ষেত্রে বাধার সৃষ্টি করতে পারে। সামাজিক বা পারিবারিক অনুষ্ঠানে বিবাদ বিতর্কের জেরে সমস‌্যা হতে পারে। পরিবারের সদস্যদের স্বাস্থ্যের দিকে নজর দিন। সূর্যগ্রহণের দিন বাইরের খাবার ভুলেও খাবেন না।

ধনু- ধৈর্য কম থাকবে৷ একাধিক ক্ষেত্রে সাফল্য পাবেন৷ নতুন বাড়ি কেনার যোগ রয়েছে৷ মানসিক ও শারীরিক কষ্ট এই সময় আপনাদের ঢেকে রাখতে পারে।আপনাদের কাছে কাজের ক্ষেত্রে খুব বড়সড় সুযোগ আসন্ন। ধনু রাশির জাতক জাতিকাদের পেটের গোলমাল আসন্ন সূর্যগ্রহণের আশপাশে ঘটতে পারে। আসন্ন সময়ে নতুন সম্পর্কের হাতছানি রয়েছে এই সময়ে। তবে খরচের ক্ষেত্রে আপনাদের অনেকটাই সতর্ক থাকতে হবে।

মকর- পারিবারিক জীবনে চলতে থাকা সমস্যা শেষ হবে৷ সন্তানের কাছ থেকে সুখবর পেতে পারেন৷

কুম্ভ- মায়ের শারীরিক অবস্থার অবনতি হতে পারে৷ নতুন বাড়ি বা জমি লাভের সম্ভাবনা রয়েছে৷ কুম্ভ রাশির জাতক জাতিকারা এই সময় কোনও ধরনের সুসংবাদ পেতে পারেন সূর্যগ্রহণের আশপাশের সময়। তবে, কুম্ভ রাশির জাতক জাতিকারা আগামী সময়ে বেশ কিছু বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়তে পারেন। কাজের ক্ষেত্রে এমন চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। প্রেমিক, প্রেমিকার সঙ্গে সম্পর্ক ঠিক রাখতে হবে ২৬ ডিসেম্বরেরর আশপাশের সময়ে। নিজের ফিটনেসের দিকে আরও নজর দিন।

মীন- চাকরি ক্ষেত্রে নতুন দায়িত্ব পাবেন৷ এর জেরে অতিরিক্ত পরিশ্রম করতে হতে পারে।