Miss Universe 2019: মিস ইউনিভার্স ২০১৯-র উজ্জ্বল মুকুট জয় করলেন দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজি
বিশ্ব সুন্দরী ২০১৯-এর দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজি (Photo Credits: Official Twitter Handle)

Miss Universe 2019 Winner Name is Zozibini Tunzi of South Africa: অনুষ্ঠিত হয়ে গেল ৬৮-তম বার্ষিক বিশ্ব সুন্দরী ২০১৯-এর (Miss Universe 2019) অনুষ্ঠান। বিশ্ব সুন্দরী ২০১৯- এর খেতাব জিতে (Winner) নিলেন দক্ষিণ আফ্রিকার (South Africa) জোজিবিনি তুনজি (Zozibini Tunzi)। মাথায় উঠল বিশ্বের সেরা সুন্দরীর উজ্জ্বল মুকুট। মিস পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন ও মিস মক্সিকো সোফিয়া আরাগানকে পিছনে ফেলে সেরার স্থানটি অর্জন করলেন এই সুন্দরী। ২০১৭ এর পর ফের দক্ষিণ আফ্রিকার কাছে এল উজ্জ্বল মুকুট। এবার আমেরিকা জর্জিয়ার আটলান্টা শহরের টাইলার পেরি স্টুডিওতে বিশ্ব সুন্দরী ২০১৯ এর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। গত ২০১৭-র বিশ্ব সুন্দরী হিসেবে ডেমি-লেইহ নেল-পিটার্স এই খেতাবটি অর্জন করেছিলেন।

স্টিভ হার্ভে এই তিনজনের নাম ঘোষণা করেন এবং তিনজনের মাথায় উজ্জ্বল মুকুট পরিয়ে দেন। যাঁরা প্রথম তিন স্থান অর্জন করেছেন তাঁরা মিস পুয়ের্তো রিকো, মিস মক্সিকো ও মিস সাউথ আফ্রিকার খেতাব অর্জন করেই এসেছিলেন। এঁনাদের মধ্যেই সেরার সেরা হিসেবে বেছে নেওয়া হয় দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজিকে। আরও পড়ুন, পাঁচজন পড়ুয়া পেলেন ১ কোটি টাকার বেশি বেতনের চাকরির প্রস্তাব

 

এবারের প্রশ্ন পর্বে ছিল একটা চমক। তিন সুন্দরীকেই একটিই প্রশ্ন করা হয়। না, তবে তিনজনের একজনও মঞ্চে দাঁড়িয়ে থাকলেও প্রশ্নগুলি কেউ শুনতে পারেনি। কারণ তাঁদের কানে ছিল হেডফোন। যাতে টুঁ শব্দও শোনা যায় না। প্রশ্নটা ছিল, বর্তমান সমাজে দাঁড়িয়ে তরুণীদের জন্য এমন কী গুরুত্বপূর্ণ পরামর্শ তুমি দিতে চাও? এর উত্তরে মন জয় করে দক্ষিণ আফ্রিকা সুন্দরী। মিস ইউনিভার্স ইন্ডিয়া ২০১৯-এর বর্তিকা সিং প্রথম ২০-র মধ্যে থেকে তাঁর যাত্রা শেষ করেন। তবে তাঁর জন্যও গর্বিত দেশবাসী।