Vastu Tips For New Year 2023: মিটবে অর্থকষ্ট, ফিরবে সুখ-শান্তি, নতুন বছরে বাস্তু মেনে ঘর সাজান 
Vastu Tips For New Year 2023 (Photo Credits: File Image)

২০২২ সালকে বিদায় জানিয়ে ২০২৩ সালে পা রেখেছি আমরা সকলে। পুরনা যা কিছু খারাপ তা ভুলে নতুন বছরে ভালোর পথ চেয়ে বসে প্রত্যেকে। তাই নতুন বছরে আপনার বাড়িকে গুছিয়ে তুলুন বাস্তু মেনে (Vastu Tips For New Year 2023)। সংসার থেকে দূর হবে অশান্তি, মিটবে অর্থ কষ্ট। মা লক্ষীর কৃপা বজায় থাকবে পরিবারে। সন্তানের মন বসবে লেখাপড়ায়। অনেক ক্ষেত্রেই বাস্তু দোষের কারণে সংসারে অশান্তি নেমে আসে। অর্থকষ্ট দেখা দেয়। অমঙ্গলের ছায়া পড়ে পরিবারে। তাই নতুন বছরে বাস্তু মেনে নিজের ঘর পরিবার সাজিয়ে তুলুন। ঘুচবে সকল দুঃখ-অশান্তি।

নববর্ষ ২০২৩ এর জন্যে রইল কিছু গুরুত্বপূর্ণ বাস্তু টিপস…

১) বাড়িতে পজিটিভ এনার্জি প্রবাহের বাস্তু টিপসঃ  

গৃহে সুখ শান্তি প্রবেশের দ্বার হল বাড়ির সদর দরজা। বাস্তু মতে বাড়ির মূখ্য দরজা দিয়েই পজিটিভ এনার্জি প্রবেশ করে আপনার বাড়িতে। তাই বাড়ির সদর দরজা করার চেষ্টা করুণ দক্ষিণ দিকে। কিংবা দক্ষিণ পূর্ব দিকে। এবং  বাড়ির রান্নাঘর হওয়া দরকার উত্তর পূর্ব দিকে।

২) ধন-সম্পদ বৃদ্ধিতে বাস্তু টিপসঃ 

পরিবারের ধন-সম্পদ বৃদ্ধিতেও একটা গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকে বাস্তু শাস্ত্র। যে আলমারি কিংবা লকারে টাকা পয়সা, সোনা-দানা রাখছেন তা বাড়ির দক্ষিণ কিংবা দক্ষিণ পশ্চিম দিকে রাখুন। আরও একটি গুরুত্বপূর্ণ টিপস টাকা, পয়সার আলমারি কিংবা লকারের উলটো দিকে আয়না রাখলে ধন-সম্পদ আকৃষ্ট হবে আরও বেশি করে। অর্থ দিগুণ করে এই আয়ন।

৩) বাস্তু মানলে সুখ-শান্তিতে ভরে উঠবে পরিবারঃ

সৌখিন মাছ ঘর শুদ্ধ করে। তাই বাস্তু মেনে বাড়ির উত্তর-পূর্ব দিকে অ্যাকোয়ারিয়াম রাখুন। যা আপনার বাড়িতে সুখ-শান্তি বৃদ্ধি করবে। তবে অবশ্যই সময়ে সময়ে সেই অ্যাকোয়ারিয়াম পরিষ্কার করতে হবে। সপরিবারের সুখি ছবি টাঙান বাড়ির উত্তর-পূর্ব দিকে। আপনার পরিবারে সুখ বজায় থাকবে সর্বদা।

৪) সুস্বাস্থ্যে বাস্তু  টিপসঃ

নতুন বছরে প্রবেশের সঙ্গে সঙ্গে আমরা প্রত্যেকেই আমাদের পরিবারের লোকজনের সুস্বাস্থ্যের কামনা করছি। তাই পরিবারের সুস্বাস্থ্যের জন্যে কিছু বাস্তু টিপস অনুসরণ করুণ। দক্ষিণ দিকে মাথা করে ঘুমান। জল পান করার সময়ে উত্তর-পূর্ব কিংবা পূর্ব দিকে মুখ করে জল পান করুণ। বিছানার উলটো দিকে আয়না রাখবেন না। তা আপনার পরিবারে অসুস্থতা ডেকে আনে। বাড়িতে যদি কেউ অসুস্থ হয় তাহলে বাস্তু মনে সেই ঘরে একটি জ্বলন্ত মোমবাতি রাখুন। রোগ সারবে দ্রুত।