Durga Puja 2019 Wishes: মহাসপ্তমী উপলক্ষে আপনার পরিজন-বন্ধুদের পাঠিয়ে দিন এই বাংলা Facebook Greetings, WhatsApp Status, GIFs, HD Wallpapers এবং SMS শুভেচ্ছাগুলি
ফাইল ছবি

Mahasaptami Wishes In Bengali: আজ সপ্তমী (Mahasaptami)। দুর্গা পুজো (Durga Puja) কী? কেনই বা হয়! এত গভীর পর্যন্ত গিয়ে যে সমস্ত ছোট্ট (Child) মনগুলো ভাবতে পারে না, তাদের কাছে পুজোর শুরু এই দিনটি থেকেই। পুজো মানে তাদের কাছে শুধুই আনন্দে মেতে ওঠার অনুষ্ঠান (Occassion)। সারা বছর মা-বাবার কড়া শাসনের শিকলটা একটু যেন শিথিল হয়ে যাওয়া। দেদার বন্ধু (Friend) জুটিয়ে বেরিয়ে পড়া ঠাকুর দেখতে (Pandal Hopping)। ভিড়ের হাত থেকে মুক্তি পেতে বড়দের পুজো দুদিন আগে থেকে শুরু হয়ে গেলেও, ওদের কাছে সপ্তমী মানেই পুজোর শুরু। এ বছর সপ্তমী ১৭ আশ্বিন ১৪২৬ অর্থাৎ ইংরাজির ৫ অক্টোবর ২০১৯, শনিবার।

সপ্তমীর এই শুভ দিনে 'লেটেস্টলি' (LatestLY) আপনাদের জন্য সাজিয়ে এনেছে শুভেচ্ছা-পত্র (Wish Card)। আপনার কাছের মানুষদের পাঠিয়ে দিন এই সমস্ত শুভেচ্ছা বার্তাগুলি। আর ভাগ করে নিন মনের কোণে সাজিয়ে রাখা অনুভূতি (Emotion)। আরও পড়ুন- Durga Puja 2019: শ্রীভূমির পুজোর উদ্বোধনে আসছেন ক্রিকেট তারকা মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী; বাকি পুজোগুলির উদ্বোধনে কে কে আসছেন! জেনে নিন..

ফাইল ছবি

WhatsApp message reads: শুভ সপ্তমী

ফাইল ছবি

WhatsApp message reads:  ঢাক বাজচ্ছে  ঢ্যাঁং কুড়াকুড়

মনের ভিতর পুজর বাদ্যি

শিউলি তলায় খুশির মেলা

শুভ হোক তোমার সপ্তমী

শুভ সপ্তমী

ফাইল ছবি

WhatsApp message reads: মা এসেছেন বছর ঘুরে

আনন্দে মাতো সবাই

দুঃখ যাক অনেক দূরে

শুভ সপ্তমী

ফাইল ছবি

WhatsApp message reads:  সপ্তমী মানে অপেক্ষা শেষ

বাংলা জোড়া পুজোর আমেজ

মায়ের জন্য মন খারাপি

দূর দেশে থাকে যে জন

জানলার দিকে তাকিয়ে ভরায়

অনুভূতির অব্যক্ত চিঠি

শুভ সপ্তমী

উল্লেখ্য, আসলে দুর্গা পুজোর সময় কিন্তু বসন্তকাল (Spring)। সেটাকে বলা হয় বাসন্তী পুজো (Basanti Puja)। ত্রেতা যুগে ভগবান রামচন্দ্র (Lord Ram) অকালে দেবীকে আরাধনা করেছিলেন সীতা (Sita) উদ্ধারের জন্য। যা অকালবোধন (Akal Bodhan) নামে পরিচিত। এই পরিসরটাই বাঙালির ক্যালেন্ডারে (Bengali calandar) বছরের সেরা উৎসব - (Main Bengali Festival) দুর্গাপুজো। শ্রীরামচন্দ্র অসময়ে দেবীকে পুজো করেছিলেন বলে শরতের এই পুজোকে বলা হয় অকালবোধন।