Lucky Fruits for New Year 2024: ফেং শুই অনুসারে এই ৫টি ফলকে শুভ বলে মনে করা হয়, নববর্ষে ঘরে রাখুন এই ফলগুলি
Oranges (Photo Credits: Pexels)

আন্তর্জাতিক নববর্ষ (New Year 2024) মানে পয়লা জানুয়ারি। বছরের প্রথম দিনটি বিশ্বজুড়ে উদযাপিত হয়। নতুন বছর করো জন্যে সৌভাগ্য (Good Luck) এবং কারো জন্যে দুর্ভাগ্য বয়ে আনে। ফেং শুইতে (Feng Shui) এমন কিছু ফলের (Fruit) উল্লেখ রয়েছে, যা শুভ বলে মনে করা হয়। (ফেং শুই কথার অর্থ বাতাস ও জল।) নববর্ষ উদযাপনে আপনি আপনার বাড়িতে এই ৫টি ফল রাখতে পারেন। জেনে নিন-

কমলালেবু

চিনা সংস্কৃতিতে কমলা সম্পদ ও সমৃদ্ধির প্রতীক। কমলার রঙ সোনার সঙ্গে যুক্ত এবং কমলার বৃত্তাকার আকৃতি সম্পূর্ণতা এবং সৌভাগ্যের প্রতিনিধিত্ব বলে বিশ্বাস করা হয়।

Oranges (Photo Credits: Pexels)

 

ট্যানজারিনস

এটি অনেকটাই কমলার মতোই, চিনা ঐতিহ্যে ট্যানজারিনকে শুভ বলে মনে করা হয়। চিনা ভাষায় এই ফলের নাম ‘ভাগ্য’ এবং ‘সম্পদ’-এর মতো শোনায়, এটি তাদের নববর্ষ উদযাপনের জন্য বিশেষ জনপ্রিয় একটি ফল।

Tangerines (Photo Credits: PxHere)

 

পোমেলোস (Pomelos)

পোমেলোস প্রাচুর্য এবং সমৃদ্ধি সঙ্গে যুক্ত বলে মনে করা হয়। এটির আকার প্রাচুর্যের প্রতীক হিসেবে ধরা হয়, এবং মনে করা হয় এই ফলটি পরিবারে সৌভাগ্য এবং ইতিবাচক শক্তি নিয়ে আসে।

Pomelos (Photo Credits: PxHere)

 

আঙুর

ফেং শুইতে আঙুরকে সৌভাগ্য এবং প্রাচুর্যের প্রতীক হিসাবে ধরা হয়।

Grapes (Photo Credits: Wikimedia Commons)

 

পীচ

ফেং শুইতে পীচ ফলকে দীর্ঘায়ু এবং অমরত্বের প্রতীক বলে মনে করা হয়। এটি স্বাস্থ্য, সুখ এবং দীর্ঘ জীবনের সঙ্গে যুক্ত। পীচ ফুলকে শুভ বলে মনে করা হয়।

Peaches (Photo Credits: Flickr)

সকলকে শুভ নববর্ষের অগ্রিম শুভেচ্ছা।