Vaishno Devi Shrine: বৈষ্ণোদেবী মন্দিরের পুজোর প্রসাদ মিলবে ঘরে বসে, দেশজুড়ে শুরু হল হোম ডেলিভারি
Shri Vaishno Devi Shrine (Photo Credits: PTI/File)

জম্মু, ৪ সেপ্টেম্বর: করোনা-পরবর্তী (Coronavirus) পরিস্থিতিতে সংক্রমণ থেকে দূরে থাকতে অভিনব উদ্যোগ বৈষ্ণোদেবী মন্দির (Vaishno Devi Shrine) কর্তৃপক্ষের। শুক্রবার মন্দিরের তরফে ঘোষণা করা হয়, দেশজুড়ে সমস্ত ভক্তদের বাড়িতে বাড়িতে প্রসাদ বিতরণ করার ব্যবস্থা নেওয়া হয়েছে। পড়ুন: COVID-19-Cases In West Bengal: উত্তর ২৪ পরগনায় লাগামছাড়া সংক্রমণ নিয়ে রাজ্যে করোনার গ্রাসে ১ লাখ ৭১ হাজার ৬৮১ জন 

বৈষ্ণোদেবী মন্দিরের সিইও রমেশ কুমার জানগির জানিয়েছেন, শ্রী মাতা বৈষ্ণোদেবী মন্দির কর্তৃপক্ষের তরফে প্রসাদের হোম ডেলিভারি করার ব্যবস্থা নেওয়া হয়েছে। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি আরও লিখেছেন, "এ সংক্রান্ত আরও তথ্য জানার জন্য maavaishnodevi.org-তে ভিজিট করুন। এছাড়াও সকাল ৮ থেকে রাত ৮ পর্যন্ত চালু রয়েছে হেল্প লাইন নম্বর- 0-9906019475। এখানে ফোন করেও আপনি আপনার সমস্ত প্রশ্নের উত্তর পেতে পারেন।"

জম্মু-কাশ্মীরের রেসাই জেলার ত্রিকুটা পাহাড়ে অবস্থিত মাতা বৈষ্ণোদেবী মন্দির। প্রতি বছর দেশের বিভিন্ন প্রান্ত থেকে কমবেশী ২.৬০ কোটি দর্শনার্থী মন্দির দর্শনে আসতেন। করোনা সংক্রমণের জেরে বন্ধ হয়ে যায়। কেন্দ্রের নির্দেশের পর সীমিত পরিমাণ দর্শনার্থীদের উদ্দেশে ফের মন্দিরের দরজা খোলে। প্রসঙ্গত, মন্দির দর্শনে যারা জম্মু-কাশ্মীরে আসবেন, তাদের প্রত্যেককে করোনা পরীক্ষা করাতে হবে এবং রিপোর্ট নেগেটিভ আসার পরই তারা মন্দির দর্শন করতে পারবেন।