Donald Trump: ভারত সফরে ডোনাল্ড ট্রাম্প, সম্ভবত নরেন্দ্র মোদির শহরেই প্রথম সভা করবেন মার্কিন প্রেসিডেন্ট
US President Donald Trump | File Image | (Photo Credits: Getty)

নয়াদিল্লি, ৪ ফেব্রুয়ারি: আহমেদাবাদ দিয়েই ভারত সফর শুরু করতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। আগামী ২৩ ফেব্রুয়ারি দেশে আসছেন তিনি। দিল্লিতে পা রাখবেন তিনি প্রথম। এরপর দিল্লি (Delhi) থেকে উড়ে যাবেন সোজা আহমেদাবাদ (Ahmedebad) । সম্ভবত ২৪ ফেব্রুয়ারি নরেন্দ্র মোদির (Narendra Modi) শহর গুজরাতে সভা করবেন তিনি। এরপর সবরমতী আশ্রমও ঘুরে দেখবেন বলে জানা গিয়েছে। ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরে তাঁকে সঙ্গ দেবেন নরেন্দ্র মোদি।

আমেরিকার হিউস্টনে 'হাউডি মোদি' অনুষ্ঠানে যত লোকের ভিড় হয়েছিল। তার থেকেও বেশি লোক হওয়ার সম্ভাবনা রয়েছে আহমেদাবাদে ট্রাম্পের সভায়। হেভিওয়েট নেতার সভাস্থলে পরিদর্শনে ইতিমধ্যেই আমেরিকা থেকে বিশেষজ্ঞরা এসে গিয়েছেন দেশে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ট্রাম্পের সঙ্গে তাঁর মে ইভাঙ্কা এবং স্ত্রী মেলানিয়া আসছেন কিনা সেটি এখনও স্পষ্ট নয়। যদিও মা-মেয়ে মিলে ইতিমধ্যেই ভারত সফর সেরে গিয়েছেন। আরও পড়ুন: Indian Army Jawans: সিয়াচেন, ডোকলাম, লাদাখে কর্তব্যরত সেনাদের খাবার নেই, ভয়ঙ্কর রিপোর্ট পেশ ক্যাগের

 অফিসিয়ালা কাজকর্মের শেষে রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদি এবং অন্যান্য মন্ত্রী-আমলাদের সঙ্গে বৈঠক করবেন ডোনাল্ড ট্রাম্প। কানাঘুষো শোনা যাচ্ছে, তাজমহল দেখার জন্য সম্ভবত আগ্রাতেও যেতে পারেন তিনি।

দিনকয়েক আগেই ইমপিচমেন্ট থেকে নিজেকে কোনওরকমে বাঁচিয়েছেন নিজেকে ট্রাম্প। এবারের সফরে তিনি সম্ভবত ভারতের সঙ্গে একটি বাণিজ্যচুক্তি সই করার পরিকল্পনায় রয়েছেন। যার জন্যে আমেরিকায় ভোট হওয়ার আগেই ভারত সফরে আসতে চাইছেন ডোনাল্ড ট্রাম্প।