UP Woman Constable: মেয়েরা দশভূজা! খাঁকি উর্দিতে কোলে বাচ্চা নিয়ে দায়িত্ব পালন মহিলা কনস্টেবলের
(Photo Credits: Twitter)

নয়ডা, ৩ মার্চ: একদিকে সংসার, অন্যদিকে কাজের দায়িত্ব। দু'কাঁধে সমানভাবে সামঞ্জস্য বজায় রাখে মেয়েরা। যত বাধাই আসুক না কেন। সমস্ত বাধা এড়িয়েই এগিয়ে যায় তাঁরা। এজন্যই হয়তো মেয়েদের দশভূজা বলা হয়। বিশ্বজুড়ে এমন উদাহরণ অনেকবার দেখেছি আমরা। কিন্তু এই ছবি যেন সবাইকে ছাপিয়ে গিয়েছে। মহিলা কনস্টেবল (UP Woman Constable) খাঁকি উর্দিতে একদিকে দায়িত্ব সামলাচ্ছেন। অন্যদিকে, কোলে শুয়ে রয়েছে তাঁর বছর তিনেকের ছেলে। তাকেও ঘুম পারাচ্ছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মহিলা কনস্টেবল প্রীতি রানীর (Constable Priti Rani) এই ছবি।

দিল্লিতে নয়ডায় সভা করবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মুখ্যমন্ত্রীর সভার নিরাপত্তায় নিয়োগ করা হয়েছে কয়েক হাজার পুলিশকর্মী। তাদের মধ্যেই একজন প্রীতি। একদিকে নিয়ম কানুন মেনে ভিড় সামলাচ্ছেন, অন্যদিকে পালন করছেন মায়ের দায়িত্বও। প্রীতি জানালেন, "আসলে ওর বাবার আজ একটা পরীক্ষা রয়েছে। তাই আমার স্বামী আজ বাড়িতে নেই। এদিকে আমার ছেলেকে দেখভাল করারও কেউ নেই। তাই বাধ্য হয়েই ছেলেকে এখানে নিয়ে আসতে হয়েছে।" আরও পড়ুন: COVID-19 Outbreak: গো-মূত্র এবং গোবর রুখবে করোনাভাইরাস, দাবি বিজেপি বিধায়কের 

গ্রেটার নয়ডার দাদরি পুলিশ স্টেশনে কর্তব্যাধীন প্রীতি। সকাল ৬টা থেকে VVIP গেটে চলছে ডিউটি। সেই সকাল থেকে ঠায় ছেলেকে কোলে নিয়ে হাসিমুখে দায়িত্ব পালন করছেন প্রীতি। তিনি আরও বলেন, "কাজে তো আসতেই হত। এটা তো গুরুত্বপূর্ণ। তাই ছেলেকে নিয়েই আসতে হয়েছে।" দু'দিনের সফরে গৌতম বুদ্ধ নগরে এসেছেন যোগী আদিত্যনাথ। গত সোমবার নয়ডাতে আসেন যোগী আদিত্যনাথ। সেখানে উন্নয়নমূলক প্রকল্পের জন্য ১,৪৫২ কোটি টাকা বরাদ্দ করেন তিনি।