Agra: যোগী রাজ্যের এক মাজারে গেরুয়া রং করার অভিযোগে গ্রেফতার ২
প্রতীকী ছবি (Photo Credits: Getty Images)

আগ্রা, ৫ নভেম্বর: আগ্রার (Agra) এক মাজারে  (Mazaar) গেরুয়া রং করার অভিযোগে গ্রেফতার করা হয় দু'জন ব্যক্তিকে। এই দুই অভিযুক্তের নাম শুভম পণ্ডিত এবং বালকৃষ্ণ। যে কোনও সম্প্রদায়ের ধর্মকে অবমাননা করার উদ্দেশ্যে তাদের উপাসনা স্থলটিকে অবজ্ঞা করার অভিযোগে আইপিসির ২৯৮ ধারা অনুসারে যে কোনও ব্যক্তির ধর্মীয় অনুভূতিতে আঘাত করা কারণে মামলা করা হয়েছে।

সিটি এসপি বত্রি রোহন প্রমোদ জানিয়েছেন, পুলিশ মাজারের গেরুয়া রং মুছে সাদা রং করে দেয়। সাম্প্রদায়িক অশান্তি যাতে ছড়িয়ে না পড়ে তড়িঘড়ি ব্যবস্থা নেয় পুলিশ। তিনি আরও জানান শুধু এক জায়গায় নয়। তিন জায়গা থেকে তিনটি পুলিশ স্টেশনে- তাজগঞ্জ, রাকাবগঞ্জ ও লোহামান্ডি থানায় এফআইআর দায়ের করা হয়। মঙ্গলবার এই ঘটনাটি ঘটে, এরপর বুধবার তাদের গ্রেফতার করা হয়। আরও পড়ুন, যোগী রাজ্যে মন্দিরে নামাজ পড়ার ঘটনার একদিন পর মসজিদে হনুমান চালিশা পাঠ করে গ্রেফতার চার

দিনকয়েক আগে, মথুরা জেলার একটি মসজিদে হনুমান চালিশা (Hanuman Chalisa) পাঠ করে চারজনকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ (Uttar Pradesh Police)। তার একদিন আগে সোমবারই যোগী রাজ্যে বিনা অনুমতিতে মন্দিরের মধ্যেই নামাজ পড়ার অভিযোগ ওঠে দুই যুবকের বিরুদ্ধে।