Tripura Municipal Election 2021: ত্রিপুরায় পুর নির্বাচনের ভোটগ্রহণ চলছে
Representational Image| (Photo Credits: PTI)

আগরতলা, ২৫ নভেম্বর: আজ ত্রিপুরার আগরতলা-সহ ১৩টি পুরসভার নির্বাচন (Tripura Municipal Election 2021)। পুর নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল সাতটা থেকে। চলবে বিকেল চারটে পর্যন্ত। ত্রিপুরায় মোট পুরসভা আসন ৩৩৪টি। এর মধ্যে ৬টি থানা এলাকার ১১২টি আসনে আগেই জিতেছে রাজ্যের শাসকদল বিজেপি। ২০টি পুর অঞ্চলের বাকি ২২২টি আসনে আজ ভোট। আগরতলা (Agartala) পুরসভার ৫১টি ওয়ার্ডের সব ক’টিতেই বিজেপি এবং তৃণমূল প্রার্থী দিয়েছে। কংগ্রেস লড়ছে ৩৩টিতে। সিপিএম ৪০ এবং সহযোগী সিপিআই ৩, আরএসপি ২, ফরওয়ার্ড ব্লক ১টি করে আসনে লড়ছে।

অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। নিরাপত্তায় মোতায়েন রয়েছে ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর), ত্রিপুরা পুলিশ ও সিআরপিএফ। অতি স্পর্শকাতর ভোটকেন্দ্র গুলিতে ত্রিপুরা স্টেট রাইফেলসের চারজন করে জওয়ান মোতায়েন থাকবেন। আগরতলার ভোটকেন্দ্রগুলিতে মোতায়েন থাকবেন পাঁচজন করে জওয়ান। আরও পড়ুন: Mukul Sangma: মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা কংগ্রেস ছেড়ে তৃণমূলে, সঙ্গে ১২ জন বিধায়ক

অন্যদিকে, স্পর্শকাতর ভোটকেন্দ্রগুলিতে থাকবে চারজন করে ত্রিপুরা পুলিশের সশস্ত্র জওয়ান। এরিয়া ডমিনেশন ও আইনশৃঙ্খলা রক্ষার জন্য মোতায়েন থাকছে কেন্দ্রীয় বাহিনী।