Reverse Dowry: দাবি অনুযায়ী পণ না মেলায় তেলেঙ্গানায় বিয়ে বাতিল করল আদিবাসী যুবতী
প্রতীকী ছবি (Photo Credits: Pexels)

হায়দরাবাদ: দাবি মতো টাকা মেলেনি পণে (Dowry)। তাই বিয়েই বাতিল (Calls Off Marriage) করে দিলেন এক আদিবাসী যুবতী (Tribal Woman)। ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার (Telangana) হায়দরাবাদের (Hyderabad) ঘাটকেশ্বর (Ghatkesar) এলাকায়। এর জেরে হবু বর (Groom) ও তাঁর পরিবারের সদস্যরা পুলিশের কাছে গিয়ে এই বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন।

তার ভিত্তিতে দুপক্ষকে নিয়ে রীতিমতো মিটিং ডেকে হবু কনেকে (bride) বিয়ের জন্য রাজি করানোর চেষ্টা করে পুলিশ। কিন্তু, তাতেও কোনও কাজ হয়নি। উভয়পক্ষের মধ্যে আলোচনার পর শান্তিপূর্ণভাবে বিয়ে বাতিল করে দেওয়া হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, মেয়েটির বাড়ি ভাদ্রাদ্রি কোথাগুদেমের আশ্বারাওপেট গ্রামে। সেখান থেকে বিয়ে করতে ঘাটকেশ্বর এসেছিলেন। প্রচুর নিমন্ত্রিত অতিথির সামনে বিয়ের আসরও বসেছিল মহাধুমধামে করে। কিন্তু, আচমকা আদিবাসীদের নিয়ম অনুযায়ী পণ হিসেবে ২ লক্ষ টাকা দাবি করেন হবু কনে। কিন্তু, তা দিতে রাজি হননি হবু বর ও তাঁর পরিবারের সদস্যরা। এর জেরে বিয়ের আসরেই উঠতে রাজি হননি মেয়েটি। সঙ্গে সঙ্গে মেয়েটির পরিবার যে হোটেলে উঠেছিল সেখানে গিয়ে এর কারণ জানতে চান বরের বাড়ির লোকেরা। তাতেও কোনও সুরাহা না হওয়ায় পুলিশের কাছে গিয়ে এই বিষয়ে সাহায্য চান তাঁরা।

পরে উভয়পক্ষের মধ্যে আলোচনার পর বিয়ে বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। পুলিশের প্রশ্নের পরেও কেন পণের জন্য বেশি টাকা চেয়েছেন তা জানাননি আদিবাসী যুবতীটি। আরও পড়ুন: Suvendu Adhikari: হায়দরাবাদের রাস্তায় শুভেন্দু অধিকারীর ছবি দিয়ে বিদ্রুপ পোস্টার! কোন ইস্যুতে