MHA: জে পি নাড্ডার নিরাপত্তার দায়িত্বে থাকা তিন আইপিএস অফিসারকে কেন্দ্রের ডেপুটেশনে কাজ করার তলব
জে পি নাড্ডা (Photo Credit: PTI)

নতুন দিল্লি, ১২ ডিসেম্বর: ডায়মন্ড হারবারে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কনভয়ে হামলার পর শাসক দলের ওপর ক্ষুব্ধ হয় বিজেপি। এবার জে পি নাড্ডার নিরাপত্তার দায়িত্বে থাকা তিন আইপিএস অফিসারকে কেন্দ্রের ডেপুটেশনে কাজ করার জন্য তলব করল স্বরাষ্ট্র মন্ত্রক।

রাজ্যের তিন আইপিএস অফিসারকে কেন্দ্রের ডেপুটেশনে কাজ করার ডন্য তলব করে স্বরাষ্ট্র মন্ত্রক। হিন্দুস্তান টাইমসের খবর অনুযায়ী, যাঁরা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার নিরাপত্তার দায়িত্বে ছিলেন তাঁরা হলেন - ভোলানাথ পান্ডে, তিনি ডায়মন্ড হারবারের পুলিশ সুপার, রাজীব মিশ্র, দক্ষিণবঙ্গের এডিজি এবং প্রবীণ ত্রিপাঠী, ডিআইজি, প্রেসিজেন্সি রেঞ্জ। আরও পড়ুন, সঙ্কটমুক্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বর্ষীয়ান নেতা বুদ্ধদেব ভট্টাচার্য, হৃদযন্ত্র স্বাভাবিক রয়েছে

জে পি নাড্ডার কনভয়ের পর্যাপ্ত নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছিল রাজ্য বিজেপি। এ ব্যাপারে রাজ্যপালের কাছে হামলা সম্পর্কিত রিপোর্ট চাওয়া হয় কেন্দ্রের তরফে। গতকাল সেই রিপোর্ট পাঠিয়েছেন রাজ্যপাল। তারপরেই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলে রাজ্যের ডিজি ও মুখ্যসচিবকে ১৪ তারিখ তলব করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক, বলে সংবাদমাধ্যম সূত্রে জানা যায়।

গত ১০ ডিসেম্বর ডায়মন্ড হারবারে যাওয়ার পথে নাড্ডার কনভয়ে হামলা হয়। এনিয়ে কল্যাণ বন্দ্য়োপাধ্যায় আরও লিখেছেন, নাড্ডার কনভয়ে জেড ক্যাটিগরির নিরাপত্তা, বুলেট প্রুফ গাড়ি ছিল। তার পরেও তাঁর সঙ্গে ছিল ৩০টি গাড়ি, ৫০ বাইকের একটি বিজেপি সমর্থকদের দল।