UP: বাড়ি বাড়ি ঢুকে কলের ট্যাপ ও ম্যানহোলের ঢাকনা নিয়ে গেল চোরের দল
Representational Image (Photo: ANI)

লখনউ, ৭ এপ্রিল: বাড়ি বাড়ি ঢুকে কলের ট্যাপ (Taps) ও ম্যানহোলের ঢাকনা (Manhole Cover) নিয়ে পালাল চোরের (Thieves) দল, হাত দিল না অন্য মূল্যবান কোনও কিছুতে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) লখনউয়ের ইন্দিরা নগরে (Indira Nagar)। পুলিশ জানিয়েছে, প্রায় ৬টি বাড়িতে ঢোকে চোরের দল। চোরেদের কর্মকাণ্ডে হাসবেন না কাঁদবেন, তা বুঝতেই পাচ্ছেন না ওই বাড়িগুলির লোকজন। স্থানীয় এক বাসিন্দা বলেন, "চোরেরা বাথরুমে ঢুকে যায় এবং এরপর ট্যাপ ও ম্যানহোলের ঢাকনা খুলে নিয়ে যায়। তবে তারা অন্য কিছু নেয়নি। আমরা এই ধরনের চুরির পিছনে উদ্দেশ্যটি বুঝতেই পারছি না।"

চোরেদের গতিবিধির ভিডিও ধরা পড়েছে এলাকায় লাগানো সিসিটিভি-তে। তাদের একটি বাড়ির পাঁচিল টপকাতে দেখা গিয়েছে। একজন পুলিশ কর্মকর্তা জানান, ম্যানহোলের ঢাকনা চুরি করার ঘটনা সাধারণ। তবে, এই প্রথমবারের মত ট্যাপ চুরি করা হয়েছে। তিনি বলেন, "ম্যানহোলের ঢাকনা চুরির পেছনে মাদকাসক্তরা সাধারণত জড়িত থাকে। ঢাকনা বিক্রি করে তারা মাদক কেনে। তবে ট্যাপ চুরি করার কারণ বুঝতে পারছি না।" আরও পড়ুন: Youth Buys Scooty By Using Coins: ৮ বছর ধরে জমানো খুচরো কয়েন দিয়ে পছন্দের স্কুটার কিনলেন গুয়াহাটির যুবক

ইন্ডিরা নগর থানার স্টেশন হাউস অফিসার রামফাল প্রজাপতি বলেন, "আমরা অভিযুক্তদের চিহ্নিত করছি। মনে হচ্ছে কয়েকজন মাদকাসক্তদের কাজ এটা। তারা শীঘ্রই ধরা পড়বে।"