Rahul Gandhi: 'লাখিমপুর খেরিতে যে মন্ত্রী কৃষকদের হত্যা করছেন, তাঁর ইস্তফা, শাস্তি চাই', অভিযোগ রাহুলের
Rahul Gandhi (Photo Credit: Twitter)

দিল্লি, ১৬ ডিসেম্বর:  লাখিমপুর খেরির (Lakhimpur Kheri) ঘটনা নিয়ে বৃহস্পতিবার ফের সাংসদে সরব হলেন রাহুল গান্ধী। লোকসভার অধিবেশন হাজির হয়ে আজ রাহুল গান্ধী অভিযোগ করেন,  লাখিমপুর খেরিতে যেভাবে কৃষকদের মৃত্যু হয়, সে বিষয়ে তাঁরা আলোচনা চান। ওই ঘটনায় কেন্দ্রের মন্ত্রীর যে সংযোগ রয়েছে, সে বিষয়ে আলোচনা করতে চান বলে জানান কংগ্রেস নেতা। লাখিমপুর খেরিতে যেভাবে কৃষকদের মৃত্যু হয়, সেই ঘটনায় যে মন্ত্রী জড়িত, তাঁকে ইস্তফা দিতে হবে এবং শাস্তি দিতে হবে বলে দাবি করেন রাহুল গান্ধাী (Rahul Gandhi)।

প্রসঙ্গত লাখিমপুর খেরিতে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর (Ajay Mishra) ছেলে আশিস মিশ্রর গাড়ির নীচে চাপা পড়ে মৃত্যু হয় ৮ কৃষকের। এমনই অভিযোগ করা হয় বিরোধীদের তরফে। এমনকী লাখিমপুর খেরিতে যে ঘটনা ঘটে, তা পূর্ব পরিকল্পিত বলে সম্প্রতি তদন্তে নেমে জানানো হয় সিট-এর তরফে। লাখিমপুরের ঘটনা নিয়ে যখন গোটা দেশ উত্তাল, সেই সময় বিষয়টি নিয়ে ফের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাহুল গান্ধী।

আরও পড়ুন:  Rahul Gandhi: ১২ সাংসদকে বরখাস্ত করে ভারতের মানুষের প্রতিবাদের কণ্ঠকে স্তব্ধ করছে কেন্দ্র, তোপ রাহুলের

গত ১৪ সেপ্টেম্বর রাহুল গান্ধী ১২ জন বরখাস্ত বিরোধী সাংসদের হয়ে সুর চড়ান। ১২ জন সাংসদকে যেভাবে রাজ্যসভা থেকে বরখাস্ত করা হয়েছে গোটা শীতকালীন অধিবেশন, তা অনৈতিক বলে দাবি করেন রাহুল গান্ধী। ওইদিনও লাখিমপুর খেরির ঘটনা নিয়ে প্রতিবাদে সরব হন রাহুল গান্ধী। তিনি বলেন, লাখিমপুর খেরিতে যখন ৮ কৃষকের (Farmers) মৃত্যুর ঘটনা ঘটে, সেই সময় সংসদে তাঁরা আলোচনা করতে চেয়েছিলেন। কিন্তু তাঁদের বলতে দেওয়া হয়নি। চুপ করিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন রাহুল গান্ধী।