The Kashmir Files: কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসন চাই, সিনেমা নয়, বিজেপির বিরুদ্ধে তোপ কেজরিওয়ালের
অরবিন্দ কেজরিওয়াল, ছবি এএনআই

দিল্লি, ২৮ মার্চ:  কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসন চাই। তাঁদের উপর ছবি তৈরি করে কী হবে।  কাশ্মীরি পণ্ডিতদের (Kashmiri Pandits) পুনর্বাসন না দিয়ে, তাঁদের নিয়ে ছবি তৈরি করে বিজেপি রাজনীতি করছে। এমনই অভিযোগ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইন্ডিয়া টুডের একটি সাক্ষাৎকারে কাশ্মীর ফাইলস (The Kashmir Files) নিয়ে বিজেপির (BJP)  বিরুদ্ধে ফের মুখ খোলেন আম আদমি পার্টির প্রধান।

কাশ্মীরি পণ্ডিতদের উপর অত্যাচার নিয়ে কেজরিওয়াল (Arvind Kejriwal ) বলেন, কাশ্মীরে (Kashmir) দুঃখজনক ঘটনা ঘটেছে। সেই ঘটনার পর টানা ৩২ বছর কেটে গিয়েছে। কাশ্মীরি পণ্ডিতরা কাশ্মীর ছাড়ার পর বিজেপি এখন বলছে, কাশ্মীর ফাইলস তৈরি করা হয়েছে তাঁদের নিয়ে। কাশ্মীরি পণ্ডিতরা কাশ্মীর ফাইলসের মতো ছবি চান না। তাঁরা পুনর্বাসন চান বলেও বিজেপির বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলেন কেজরি।

আরও পড়ুন:  Narendra Modi: বগটুইকাণ্ডে উত্তাল রাজ্য রাজনীতি, বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ বাংলার বিজেপি সাংসদদের

আপ প্রধানের কথায়, কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে কথা বলুন। ওরা পুনর্বাসন চাইবেন। বিজেপি ৮ বছর ধরে কেন্দ্রে ক্ষমতায় রয়েছে। অথচ কাশ্মীরি পণ্ডিতদের পুনর্বাসন নিয়ে ওরা কোনও কাজ করেনি বলে অভিযোগ করেন দিল্লির মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত গত ১১  মার্চ  মুক্তি পায় দ্য কাশ্মীর ফাইলস। পরিচালক বিবেক অগ্নিহোত্রীর এই সিনেমার মুক্তির পর থেকেই পারদ চড়তে শুরু করে। শুরু হয়ে যায় বিতর্ক। যা নিয়ে এবার মুখ খুললেন দিল্লির মুখ্যমন্ত্রীও।