COVID-19 Review Meeting: তৈরি অ্যাকশন প্ল্যান, রাজ্যের মানুষকে কোভিড-১৯ প্রতিষেধক প্রয়োগে প্রস্তুত তামিলনাড়ু সরকার
PM Narendra Modi at Meeting with Chief Ministers. (Photo Credits: ANI)

হায়দরাবাদ, ২৪ নভেম্বর: রাজ্যের মানুষকে কোভিড-১৯ প্রতিষেধক (Covid-19 Vaccine) প্রয়োগে তৈরি সরকার। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে ভিডিও বৈঠকে একথা জানালেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (K Chandrashekar Rao)। বৈজ্ঞানিকভাবে সাফল্যপ্রাপ্ত কোভিড-১৯ ভ্যাক্সিন প্রয়োগের ক্ষেত্রে একটি অ্যাকশন প্ল্যানও তৈরি করেছে রাজ্য সরকার। তবে প্রতিষেধক যাতে সঠিকভাবে পরীক্ষা-নিরীক্ষা করার পর প্রয়োগের দাবি জানানো হয়, যাতে কোনওরকম সাইড এফেক্ট না দেখা দেয় রোগীর শরীরে।

কে চন্দ্রশেখর রাও-র অফিস থেকে একটি বিজ্ঞপ্তিও পেশ করা হয়েছে। এদিন কোভিড পরিস্থিতি এবং প্রতিষেধক নিয়ে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে করোনার প্রতিষেধক এলে কীভাবে সেটি সাধারণ মানুষের উপর প্রয়োগ করা হবে, সেই সংক্রান্ত একটি মৌখিক ব্লু প্রিন্ট এদিন সংগ্রহ করলেন মোদি। পড়ুন: Mamata Banerjee to Narendra Modi: 'রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে', প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে দাবি মমতা ব্যানার্জির 

ভিডিও বৈঠকে রাও বলেন, "রাজ্যের মানুষ প্রতিষেধকের অপেক্ষায় অধীর আগ্রহে অপেক্ষা করছে। বৈজ্ঞানিকভাবে সাফল্য যেকোনও প্রতিষেধকই রাজ্যবাসীর শরীরে প্রয়োগের জন্য তৈরি সরকারও। ইতিমধ্যেই আমরা একটি অ্যাকশন প্ল্যানও তৈরি করে ফেলেছি।" তবে, প্রতিষেধকের কোনও যাতে পার্শ্ব প্রতিক্রিয়া না হয়, সেই বিষয়টিতে যেন সরকার নজর রাখে। কারণ দেশের এক এক এলাকায় এক একধরণের আবহাওয়া এবং জলবায়ূ; যার জেরে প্রতিষেধকের সাইড এফেক্ট নিয়ে আগাম আশঙ্কা প্রকাশ তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর।