Telangana: CAA বিরোধী প্রস্তাব পাশের পথে এবার তেলেঙ্গানা বিধানসভা
তেলেঙ্গানা বিধানসভা (Photo Credits: Wikipedia)

হায়দরাবাদ, ১৭ ফেব্রুয়ারি: কেরালা, পঞ্জাব, রাজস্থান, পশ্চিমবঙ্গ ও পুদুচেরির পথে এবার তেলেঙ্গানা (Telangana)। এই রাজ্যেও পাশ হতে চলেছে CAA বিরোধী প্রস্তাব। আজ সোমবার বিধানসভায় নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রস্তাব পাশ করার সিদ্ধান্ত নিয়েছেন (Anti-CAA Resolution to Pass In Telangana Assembly) মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (K Chandrasekhar Rao) নেতৃত্বাধীন সরকার। ধর্মের ভিত্তিতে ভারতীয় নাগরিকদের মধ্যে বিভেদ সৃষ্টি না করার আর্জি জানিয়ে কেন্দ্রের কাছে দরবার করেছে তেলেঙ্গানা সরকার।

অবিলম্বে CAA বাতিলের দাবি জানিয়ে কেন্দ্রের কাছে অনুরোধ করেছে তারা। তেলেঙ্গানা মন্ত্রিসভার আর্জি সব ধর্মের প্রতি সমান দৃষ্টিভঙ্গি রাখা হোক। কেসিআর-এর ৬৬তম জন্মদিনে তাঁর নেতৃ্ত্বে সাড়ে ছয় ঘণ্টায় ম্যারাথন বৈঠক করে রাজ্য মন্ত্রিসভা। সেখানেই বিধানসভায় CAA বিরোধী প্রস্তাব পাশের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া রাজীব স্বগুরহ আবাসন নিলাম করে অর্থ সংগ্রহ করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্ত্রিসভায়। এজন্য তিন সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে। আরও পড়ুন: Women In Armed Forces: মহিলারাও সেনাবাহিনীতে স্থায়ী পদে নিযুক্ত হবেন, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের

বিধানসভার বাজেট অধিবেশনে (State Budget) এই নিয়ে বিল পেশ করা হবে বলেও ঠিক হয়েছে। ইন্ডিয়া টুডের খবর অনুযায়ী, গ্রামাঞ্চলে উন্নয়নের জন্য সরকার ৮১১ কোটি টাকা খরচ করবে বলে সিদ্ধান্ত হয়েছে।