Tamil Nadu Assembly Election 2021: তামিলনাড়ুতে নির্বাচনের প্রাক্কালে এআইএডিএমকে-বিজেপির জোট ছাড়ল ডিএমডিকে
বিজয়কান্থ (Photo Credits: Facebook)

চেন্নাই, ৯ মার্চ: তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের (Tamil Nadu Assembly Election 2021) প্রাক্কালে মঙ্গলবার অভিনেতা বিজয়কান্থের দেশীয় মুরপোকু দ্রাবিড় কাজগম (ডিএমডিকে) (DMDK) এআইএডিএমকে-বিজেপির(AIADMK-BJP) সঙ্গে জোট ছিন্ন করল। দলের সুপ্রিমো ক্যাপ্টেন বিজয়কান্ত বলেছিলেন, বেশ কয়েক দফা আলোচনার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়, এই সময় দুটি দলই আসন নিয়ে কোনও সমঝোতায় আসতে পারেনি।

দলের জারি করা বিবৃতিতে জানানো হয়, 'আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য আমাদের এআইএডিএমকে নিয়ে তিন দফা বৈঠক হয়। তারা ডিএমডিকে-র দাবি করা আসনরফা করতে ব্যর্থ হয়। আমরা আজ জেলা সেক্রেটারিদের সঙ্গে আলোচনা করেছি এবং তাদের মতামতের ভিত্তিতে আমরা এআইএডিএমকে-বিজেপি জোটের সম্পর্ক শেষ করার সিদ্ধান্ত নিয়েছি।' আরও পড়ুন, বিধ্বংসী আগুনে ভস্মীভূত সার্ভার রুম, বিপর্যস্ত পূর্বরেলের টিকিট বুকিং পরিষেবা

জবাবে এআইএডিএমকে নেতা ডি জয়কুমার জানান, “ডিএমডিকে জোট থেকে বেরিয়ে যায়। তাদের কিছু বোঝার ক্ষমতা থাকা উচিত; কোনও দলের বিরুদ্ধে কটু মন্তব্য করে বিশেষ কোনও লাভ হবে না। ডিএমডিকের প্রস্থান কোনওভাবেই এআইএডিএমকে- কে প্রভাব ফেলবে না।"

সাংবাদিকদের উদ্দেশে ডিএমডিকে উপ-সাধারণ সম্পাদক এল কে সুধীশ, তিনি বিজয়কান্তের শ্যালকও, তিনি জানিয়েছেন, দলের কর্মীরা নিশ্চিত করেন ২৩৪ টি আসনেই ক্ষমতাসীন দলকে পরাজিত করা হবে। “আজ আমাদের জন্য দীপাবলি। এআইএডিএমকে সবকটি নির্বাচনী এলাকায় নিজেদের জমানত হারাবে। আমাদের ক্যাডাররা তাদের পরাজিত করতে রাজ্য জুড়ে কাজ করবে,' বলে জানান তিনি।

এদিকে ডিএমডিকে’র বি পার্থসারথি জানিয়েছেন, এআইএডিএমকে ২৩ টি আসনে রফার দাবিতে রাজি হয়নি। তিনি আরও বলেন, দলীয় হাইকমান্ড একই আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি-না তা নিয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেবেন।