Taj Mahal To Reopen From Monday: আগামীকাল থেকে পর্যটকদের জন্য খুলছে অগ্রার তাজমহল
তাজমহল। (Photo credit: PTI)

আগ্রা, ২০ সেপ্টেম্বর: আগামীকাল থেকে পর্যটকদের জন্য খুলে যাচ্ছে অগ্রার তাজমহল (Taj Mahal) এবং আগ্রা ফোর্ট (Agra Fort)। করোনা (COVID-19) মহামারীর কারণে দীর্ঘ ৬ মাস বন্ধ ছিল এই দুটি জায়গা। আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার (ASI) আধিকারিকরা পুনরায় তাজমহল ও ফোর্ট খোলার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা করেছেন।

তাজমহলের তত্ত্বাবধায়ক অমর নাথ গুপ্ত বলেন, পূর্ব ও পশ্চিমের গেটগুলিতে স্যানিটাইজেশন, থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। সামাজিক দূরত্বের জন্য বৃত্ত এঁকে দেওয়া হয়েছে। একটি শিফটে কেবল মাত্র আড়াই হাজার দর্শনার্থীর ঢোকার অনুমতি দেওয়া হবে। যার জন্য অনলাইন বুকিং করতে হবে। বিদেশিদের জন্য ১ হাজার ১০০ টাকার প্রবেশমূল্য টিকিট কিনতে হবে এবং দেশের দর্শনার্থীরা জন্য় টিকিটের দাম ৫০ টাকা। শাহজাহান ও মুমতাজের সমাধিক্ষেত্রে প্রবেশের জন্য ২০০ টাকার অরিরিক্ত টিকিট কাটতে হবে। আরও পড়ুন: NIA Grilling Al-Qaeda Terrors: মুর্শিদাবাদে আল-কায়দা-যোগে ধৃত জঙ্গিদের জেরা করছে এনআইএ, জিজ্ঞাসাবাদ করবে বেঙ্গল এসটিএফও

এদিকে, অগ্রায় গত ২৪ ঘন্টায় ১০৫টি নতুন করোনভাইরাস সংক্রমণের খবর পাওয়া গেছে। অগ্রায় মোট করোনা আক্রান্ত ৪ হাজার ৭০৬ জন। যার মধ্যে ৩ হাজার ৭২৭ জন সুস্থ হয়েছেন। সক্রিয় মামলার সংখ্যা 862 So এখন পর্যন্ত 117 জন মারা গেছে।