Haryana CM Dushyant Chautala On Liquor Shops: বিয়ারের দাম কমছে, রাত তিনটেতেও খোলা থাকবে মদের দোকান, কোথায় জানেন?
প্রতীকী ছবি(Photo Credits: Wikimedia Commons)

হরিয়ানা, ২১ ফেব্রুয়ারি: গুরুগ্রাম, ফরিদাবাদ ও পঞ্চকুলার মদের দোকান (Liquor Shops) এখন থেকে রাত তিনটে বর্যন্ত খোলা থাকতে পারবে। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক শেষে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী দুঃস্মন্ত চৌটালা। তিনি বলেন, এই তিন জেলার মদের দোকান গুলি ভোর তিনটে পর্যন্ত খোলা থাকুক। তবে এর বিনিময়ে ঘণ্টাপ্রতি ১০ লক্ষ টাকা আবগার দপ্তরকে জমা করতে হবে। তার সঙ্গে কর তো আছেই। আর যেম দের দোকানগুলি রাত ১২টা পর্যন্ত খোলা থাকত, তাদেরও সময়সীমা বাড়িয়ে রাত একটা করা হয়েছে। মূলত রাজস্ব বাড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হরিয়ানার সঙ্গে এক্ষেত্রে একই তালিকায় রয়েছে দিল্লি ও চণ্ডিগড়।

হরিয়ানায় চলতি আর্থিক বর্ষে আবগারি দপ্তরের রাজস্ব এসেছে ৬ হাজার ৬০০ থেকে ৭০০ কোটি টাকা। চৌটালা চাইছেন আগামী ২০২০-২১ অর্থবর্ষে তা যেন বেড়ে সাত হাজার ৫০০ কোটি ছুঁয়ে ফেলে। একানেই শেষ নয়, ক্যাটেগরি অনুযায়ী বিয়ারের দামেও এসেছে পরিবর্তন। বাল্ট লিটারে ১০ টাকা করে দাম কমেছে। অর্থাৎ যার দাম আগে ৫০ টাকা লিটার ছিল সেই বিয়ার এখন ৪০ টাকায় মিলবে। একই সঙ্গে বিয়ারের জন্য সুপার মাইল্ড বিভাগও তৈরি হয়েছে। এক্ষেত্রে লিটার প্রতি বিয়ারের দাম পড়বে ৩৫ টাকা। আরও পড়ুন-Jammu & Kashmir Panchayat Polls Postponement: ট্রাম্পের সফরে জম্মু ও কাশ্মীরে হামলা হলে মুখ পুড়ত দিল্লির, তাই স্থগিত উপত্যকার পঞ্চায়েত নির্বাচন

তবে দেশে তৈরি বিয়ারের দাম বাড়ছে। মোটামুটি ৪৪ টাকা লিটার থেকে বেড়ে ৬০ টাকা পর্যন্ত হতে পারে। একইভাবে ভারতে তৈরি বিদেশি মদের দামও বাড়বে।