Shatabdi Express: শতাব্দী এক্সপ্রেসের পাউরুটি খেয়ে সুরাটে অসুস্থ ৩৫ মহিলা!
শতাব্দী এক্সপ্রেস (Photo Credits: Wikimedia Commons)

সুরাট, ৮ জানুয়ারি: সবাই মিলে সদল বলে বেরিয়েছিলেন পিকনিক (Picnic) করতে। যাত্রা করেছিলেন শতাব্দী এক্সপ্রেসে (Shatabdi Express) । একটু ভালোভাবে সফর করতে শতাব্দী এক্সপ্রেসের টিকিট কেটেছিলেন তাঁরা। কিন্তু সেই সফরে নেমে এল দুঃস্বপ্ন। ট্রেনের খাবারেই বাঁধল বিপত্তি। পাউরুটি খেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লেন মুম্বইয়ের ৩৫জন মহিলা। ট্রেনের প্যান্ট্রিকার থেকে দেওয়া ওই ব্রেড-বাটার খেয়েই তাঁরা অসুস্থ হয়ে পড়েন বলে দাবি। যে কারণে ট্রেনের ক্যাটারিং-এর দায়িত্বপ্রাপ্ত সংস্থাকে দু-লক্ষ টাকা জরিমানা করেছে আইআরসিটিসি।

মুম্বইয়ের (Mumbai) বোরিভেলি থেকে সুরাটে একদিনের জন্য পিকনিক করতে গিয়েছিলেন প্রায় জনা চল্লিশ মহিলা। ট্রেনের প্যান্ট্রিকার থেকে দেওয়া ব্রেড বাটার খেয়ে অসুস্থ হয়ে পড়তে থাকেন একের পর এক মহিলা। এরা প্রায় সবাই গৃহবধূ। নাগাড়ে বমি সঙ্গে অসহ্য পেট ব্যথা চলতেই থাকে তাঁদের। সকাল সাড়ে আটটা নাগাদ ট্রেন ভেসটন স্টেশনে ঢুকলে চেন টেনে ট্রেন (Train) থামান একজন। সেখানেই তাঁদের চিকিত্‍সার ব্যবস্থা করা হয়। ট্রেনের খাবার নিয়ে এমন বিপত্তির কথা নতুন নয়। বারংবারই প্যাসেঞ্জারদের অভিযোগের তীর ধেয়ে আসে রেলের পরিষেবা থেকে পরিবেশিত খাবার নিয়ে। আরও পড়ুন: Indian Nationals Warned Against Visiting Iraq: চরমে ইরান-অ্যামেরিকার উত্তেজনা, ইরাক সফরে যেতে নিষেধ করল বিদেশমন্ত্রক

এদের মধ্যে চারজনের অবস্থা বেশ গুরুতর হয়ে ওঠে। মিড ডে ডটকমের খবর অনুযায়ী, মেয়াদ উত্তীর্ণ খাবার (Expired Food) খেয়েই তাঁরা অসুস্থ (Ill) হয়ে পড়েন বলে দাবি।