Republic Day 2021: প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে নিরাপত্তার চাদরে ঢাকল জম্মু-কাশ্মীর
(Photo Credits: PTI)

শ্রীনগর, ২৫ জানুয়ারি: দেশের ৭২-তম গণতন্ত্র দিবসের প্রাক্কালে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হল উপত্যকা। ২৬ জানুয়ারি জম্মু-কাশ্মীরে (Jammu-Kashmir) যাতে কোনওরকম অশান্তির পরিবেশ তৈরি না হয়, সে কারণে সতর্ক রয়েছে নিরাপত্তা কর্মীরাও। প্রজাতন্ত্র দিবস (Republic Day 2021) উপলক্ষ্যে জম্ম-কাশ্মীরের একাধিক জায়গায় বেশ কিছু অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে গত কয়েক বছরের তুলনায় এবছর নিরাপত্তার বেষ্টনী কিছুটা হলেও লঘু করা হয়েছে। তবে বেশ কিছু জায়গায় এবছরই দ্বিস্তরীয় এবং ত্রিস্তরীয় নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। আরও পড়ুন: Vicky Kaushal’s Uri: ২৬ ডিসেম্বর আরও একবার বড় পর্দায় মুক্তি পাবে ভিকি কৌশলের উরি

রাস্তাঘাটে যাত্রীদের গাড়ি পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে, তৈরি হয়েছে বেশ কিছু মোবাইল সিক্যুরিটি বাঙ্কার, মেকশিফ্ট চেকপোস্ট, সিসিটিভি সারভেইলেন্স, স্নিফার ডগ রয়েছে। এছাড়া বহুতল থেকে নজরদারি চালানো হবে জম্ম-কাশ্মীরের একাধিক জায়গায়, যেখানে প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে প্যারেডের আয়োজন করা হচ্ছে।

শ্রীনগরে প্রবেশ এবং বেরোনোর সমস্ত গেট বন্ধ রাখা হচ্ছে আগামিকাল। এছাড়া শহরের মধ্যেও যেসমস্ত যানবাহন চলবে, তাতেও চলবে নজরদারি। এক পুলিশ অফিসারের কথায়, "নিরাপত্তাব্যবস্থায় কোনও ক্রটি হচ্ছে কিনা সেটি খতিয়ে দেখতে ড্রোনেও চলবে নজরদারি।" গণতন্ত্র দিবসের প্রধান অনুষ্ঠানটি হবে জম্মুর মৌলানা আজাদ স্টেডিয়ামে। প্যারেডের নেতৃত্বে থাকবেন লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।