Russia-Ukraine War: ইউক্রেনের যুদ্ধ বিধ্বস্ত সুমি থেকে ভারতীয়দের উদ্ধারের চেষ্টা করছে রুশ সেনা, মোদীকে জানালেন পুতিন
Narendra Modi, Vladimir Putin (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৭ মার্চ:  যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন (Ukraine) থেকে ভারতীয়দের (Indian)  যাতে নিরাপদে সরানো যায়, সেই চেষ্টা করছে রুশ সেনা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এভাবেই আজ আশ্বস্ত করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনে সুমিতে এক নাগাড়ে বোমাবর্ষণ শুরু করেছে রাশিয়া। যুদ্ধ বিধ্বস্ত সুমি থেকে যাতে ভারতীয়দের যাতে নিরাপদে ফেরানো যায়, সে বিষয়ে রুশ সেনা (Russia) পদক্ষেপ করছে। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

আজ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। যেখানে ইউক্রেনের বর্তমান পরিস্থিতি নিয়ে পুতিনের সঙ্গে মোদীর কথা হয়। ইউক্রেন থেকে যাতে সব ভারতীয়দের নিরাপদে ফেরানো যায়, সে বিষয়েই ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে পুতিনের কথা হয়েছে বলে ভারতে রাশিয়ার দূতাবাসের তরফে জানানো হয়।

আরও পড়ুন: Russia-Ukraine War: কিভে গুলি লেগে আহত, ইউক্রেন থেকে অসুস্থ ভারতীয়কে নিয়ে দেশে ফিরল বায়ুসেনার বিমান

আজ প্রায় ৩৫ মিনিট ধরে পুতিনের সঙ্গে মোদীর কথা হয়। সেখানে পুতিন জানান ইউক্রেনের একাধিক শহর যেমন কিভ, খারকিভ, সুমি, মারিউপল থেকে ভারতীয়সহ বিদেশিদের উদ্ধার করা যায়, তার জন্য সাময়িক যুদ্ধ বিরতি  ঘোষণা করা হচ্ছে। ওই সময়ই ভারতীয়সহ বিদেশিদের  উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে বলে জানান পুতিন।

ভারতে রাশিয়ার দূতাবাসের তরফে জানানো হয়, যুদ্ধ বিধ্বস্ত খারকিভ থেকে ভারতীয়দের যাতে নিরাপদে উদ্ধার করা যায়, তারজন্য পদক্ষেপ করা হচ্ছে বলে মোদীকে আশ্বস্ত করেন পুতিন।