KKR May Invest In Reliance Retail: রিলায়েন্স রিটেলে ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে পারে কেকেআর
মুকেশ আম্বানি। ( File Image | (Photo Credits: PTI)

মুম্বই, ৯ সেপ্টেম্বর: সিলভার লেকের পর এবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (Reliance Industries) খুচরা ব্যবসায় কমপক্ষে ১ বিলিয়ন ডলার বিনিয়োগের জন্য কেকেআর অ্যান্ড কো (KKR & Co) কথা চালাচ্ছে। সূত্রের বরাত দিয়ে এই খবর জানিয়েছে ব্লুমবার্গ। কেকেআর রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস লিমিটেডের (Reliance Retail Ventures Ltd) অংশীদারিত্বের জন্য আলোচনা করছে। এই বেসরকারি ইক্যুইটি ফার্মটি ১.৫ মিলিয়ন ডলারেরও বেশি বিনিয়োগ করতে পারে। ব্লুমবার্গ জানিয়েছে যে এই মাসের মধ্যেই এই সংক্রান্ত ঘোষণা করা হতে পারে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ আজ জানিয়েছে যে অ্যামেরিকার বেসরকারি ইক্যুইটি ফার্ম সিলভার লেক পার্টনার্স ৭ হাজার ৫০০ কোটি টাকায় রিলায়েন্স রিটেইল ভেঞ্চার্সের ১.৭৫ শতাংশ শেয়ার কিনেছে। এই বছরের শুরুতে জিও প্ল্যাটফর্মে ১.৩৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। এনিয়ে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজে সিলভার লেক দ্বিতীয়বার বিনিয়োগ করল। আরও পড়ুন: UP: গোবরজাত পণ্য তৈরি হবে পিলিভিটের গোশালাতে, যুব প্রজন্মের বিপুল কর্মসংস্থান হবে বলে মনে করছে উত্তরপ্রদেশ সরকার

এর আগে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ফেসবুক এবং গুগল সহ বেশ কয়েকটি সংস্থাকে রিলায়েন্স জিও-র শেয়ার বেচছে। প্রায় ২০ বিলিয়ন ডলারের বেশি শেয়ার বিক্রি হয়েছে। একইভাবে সংস্থাটি খুচরা ব্যবসার ক্ষেত্রেই একই পথ নিয়েছে।