Raigad Building Collapse: রায়গড়ে বহুতল ভেঙে মৃতের সংখ্যা বেড়ে ১০, ধ্বংসস্তুপে এখনও আটকে একাধিক
Raigad Building Collapse (Photo Credits: ANI)

মুম্বই, ২৫ অগাস্ট: মহারাষ্ট্রের (Maharashtra) রায়গড়ে বহুতল ভেঙে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১০। মঙ্গলবার সন্ধে পর্যন্ত এই খবরই মিলছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারার আশঙ্কা রয়েছে। ২২ ঘণ্টা পেরিয়ে গেলেও উদ্ধারকাজ এখনও চলছে। রায়গড় জেলার মাহাড়ে ঘটনাটি ঘটেছে। উদ্ধারকাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা দল (NDRF)। ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করা হয়েছে ৪ বছরের এক শিশুকে। শিশুটিকে চিহ্নিত করা গেছে, নাম- মহম্মদ এন বাঙ্গি। প্রায় ১৯ ঘণ্টা ধ্বংসস্তুপে চাপা পড়েছিল মহম্মদ (Mohammad N Bangi)। প্রসঙ্গত, ঘটনার পর ২২ ঘণ্টা পেরিয়ে গেছে কিন্তু উদ্ধারকাজ এখনও চলছে।

এখনও পর্যন্ত পাঁচজনের মৃতদেহকে চিহ্নিত করা গেছে। এদের নাম- সৈয়দ হানিফ সমীর, নৌসিন বাঙ্গি, আদি শৈখাংঙ, মাতীন মুকাদাম, নাভিদ জামানে। টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত ১২ জন ধ্বংসস্তুপে চাপা পড়ে রয়েছে। বিল্ডিংটি ভেঙে পড়ার সময় ৮৬ জন চাপা পড়েছিল বলে জানা গিয়েছে। সোমবার সন্ধে ৭টা নাগাদ ঘটনাটি ঘটে। মাহাড়ের ওই বিল্ডিংটিতে মোট ৪৫টি ফ্ল্যাট ছিল। আহতদের মাহাড় হাসপাতালে ভর্তি করা হয়েছে, যেটি মুম্বই থেকে ১৭০ কিমি দূরে।

বিল্ডিংয়ের বিল্ডিং এবং কন্ট্রাক্টের বিরুদ্ধে দায়ের করা হয়েছে অভিযোগ। নেওয়া হচ্ছে আইনি ব্যবস্থা। পুলিশ সূত্রে খবর, বিল্ডিংটি মাত্র ৬ বছরের পুরনো ছিল। বিল্ডিং ভেঙে পড়ার ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অমিত শাহ সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।