Pegasus Leak: পেগাসাস স্প্যামওয়ার নিয়ে মোদি সরকারকে তীব্র বিদ্রূপ প্রিয়াঙ্কা গান্ধী বঢ়রার
কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভডরা (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৯ জুলাই: পেগাসাস (Pegasus Leak) ব্যবহার করে ফোনে আড়িপাতায় মোদি সরকারের (Modi Government) বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢ়রা (Priyanka Gandhi Vadra)। যদি সত্যিই মোদি সরকার ফোনে আড়িপাতার মতো ঘটনা ঘটিয়ে থাকে তাহলে তা একেবারেই ঘৃণ্য কাজ করেছে। ব্যক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করা হয়েছে বলে মন্তব্য করেছেন তিনি।

একটি টুইটে এদিন প্রিয়াঙ্কা গান্ধী বঢ়রা জানিয়েছেন,"পেগাসাসের ঘটনাটি খুবই ঘৃণ্য। যদি তা সত্যি হয়, ভারতীয় মৌলিক অধিকার আইন অনুযায়ী ব্যক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করা হয়েছে, যা একপ্রকার দুর্ভাগ্যজনক ঘটনা। এটি গণতন্ত্রের প্রতিবন্ধক এবং আমাদের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ করা হয়েছে।" আরও পড়ুন, পেগাসাসের ফাঁদে মন্ত্রী থেকে বিরোধী নেতা, সাংবাদিক থেকে বিচারপতি; কী বলছে মোদি সরকার?

পেগাসাস স্প্যামওয়ারের বিষয়টি প্রকাশ্যে আসতেই দেশজুড়ে শোরগোল পড়ে যায়। শুধু বিরোধী নেতৃত্ব, সাংবাদিক, বা সমাজকর্মীর ফোনে নয় মন্ত্রীদের ফোনেও আড়ি পেতেছিল মোদি সরকার৷ কেন্দ্রীয় মন্ত্রিসভার দুই মন্ত্রী থেকে শুরু করে বিরোধী শিবিরের তিন জন গুরুত্বপূর্ণ নেতানেত্রী। এক জন সাংবিধানিক পদে আসীন ব্যক্তি। চল্লিশ জনের বেশি সাংবাদিক। একগুচ্ছ ব্যবসায়ী ও শিল্পপতি। নিরাপত্তা সংস্থার বর্তমান ও প্রাক্তন প্রধান। এ ছাড়াও সমাজকর্মী, সরকারি আমলা, আইনজীবী৷ এঁদের সবার ফোনেই নজরদারি চালাচ্ছিল মোদি সরকার।

সোমবার, সংসদের বাদল অধিবেশনে এই বিষয় নিয়ে মুখ খোলেন বিরোধী নেতারা। এতদিন ধরে ঠিক কোন কোন মন্ত্রী, বিরোধী দলের নেতৃত্বের ফোনে আড়ি পাতা চলছিল, তা কয়েক দিনের মধ্যেই জানা যাবে৷ জানা গেছে, তৃণমূলের অভিষেক বন্দোপাধ্যায় ও ভোট কুশলী প্রশান্ত কিশোরের ফোনেও আড়ি পাতা হয়।