Prashant Kishor: এখনই রাজনৈতিক দল গঠনে নারাজ প্রশান্ত কিশোর, অক্টোবর থেকে করবেন পদযাত্রা
Prashant Kishor (Photo: ANI)

পাটনা, ৫ মে: এখনই রাজনৈতিক দল গঠন করছেন তিনি, আজ জানিয়ে দিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তবে তিনি জানিয়েছেন যে বিহারে (Bihar) একটি নতুন ব্যবস্থা তৈরিতে নিজেকে উৎসর্গ করবেন। তাই ভবিষ্যতে রাজনৈতিক দল গঠন করতে পারে। নির্বাচনী কৌশলবিদ ২ অক্টোবর থেকে বিহারে ৩ হাজার কিলোমিটার পদযাত্রা করার ঘোষণা করেছেন। প্রশান্তের দাবি, অদূর ভবিষ্যতে বিহারে কোনও নির্বাচন নেই, তাই একটি রাজনৈতিক দল গঠন আপাতত তাঁর পরিকল্পনার অংশ ছিল না।

প্রশান্ত কিশোর বলেন, "আগামী ৩-৪ মাসের মধ্যে, আমি বিহারের অনেক বিশিষ্ট ব্যক্তির সঙ্গে দেখা করব, যারা 'জন সুরাজ' (সুশাসন) এর ধারণা তৈরি করতে এবং তাদের এর অংশ করতে করতে পারেন। আমি ২ অক্টোবর পশ্চিম চম্পারণের গান্ধী আশ্রম থেকে ৩ হাজার কিলোমিটার পদযাত্রা শুরু করব। মানুষ যদি আমার লক্ষ্যের সঙ্গে একমত হয়, তাঁরা যদি মনে করেন তবে রাজনৈতিক সংগঠন হবে, তবে হবে। আশা করছি, অগাস্ট কিংবা সেপ্টেম্বরের মধ্যেই তা বোঝা যাবে। তবে সেই দল যদি তৈরিও হয় তবে তাঁর সর্বেসর্বা আমি হব না।" আরও পড়ুন: Tunnel Detected In Jammu: অমরনাথ যাত্রা ব্যাহত করার পরিকল্পনা ব্যর্থ, জম্মুর সাম্বা জেলায় গোপন সুড়ঙ্গের হদিশ

তিনি আরও বলেন,, "'জন-সুরাজ' কোনও রাজনৈতিক দল নয়। এটি বিহারের মানুষের উন্নতির কথা বলবে। বিহারের মানুষের অধিকারের কথা বলবে। বিহারকে দেশের প্রথম দশ রাজ্যের মধ্যে নিয়ে আসার কথা ভাববে। এবং সেই লক্ষ্যে কাজ করবে।"

কংগ্রেসে যোগ না দেওয়ার বিষয়ে তিনি বলেন, "আমি নয়, কংগ্রেসকেই সিদ্ধান্ত নিতে হবে তারা কীভাবে কাজ করতে চায়। তারা যে সিদ্ধান্তকে গুরুত্বপূর্ণ বলে মনে করেছে তা নিয়েছিল এবং আমিও সেটাই করেছি। কংগ্রেসের কোনও প্রশান্ত কিশোরের প্রয়োজন নেই, পার্টির আরও বেশি যোগ্য লোক রয়েছে। তাঁরা জানেন যে তাঁদের কী করতে হবে।"