Poonch Terror Attack: পুঞ্চে সেনার উপর হামলায় মার্কিন এম ৪ কার্বাইন রাইফেল ব্যবহার করে জঙ্গিরা?
Jammu And Kashmir (Photo Credit: ANI/Twitter)

পুঞ্চে (Poonch) সেনা বাহিনীর গাড়িতে জঙ্গি হামলার (Terror Attack) জেরে ৫ জওয়ানের শহিদ হওয়ার ঘটনায় যখন তোলপাড় চলছে, সেই সময় নয়া খবর প্রকাশ্যে এল। পুঞ্চে সেনা বাহিনীর উপর হামলা চালায় দ্য পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট। পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার শাখা দ্য পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্টের তরফে এই হামলার দায় স্বীকার করা হয়। শুধু তাই নয়, নিজেদের সোশ্যাল হ্যান্ডেলে দ্য পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট একটি ছবি শেয়ার করে। যেখানে দাবি করা হয়, ভারতীয় সেনার উপর হামলায় ওই জঙ্গি সংগঠনের সদস্যরা আমেরিকায় তৈরি এম ৪ কার্বাইন রাইফেল ব্যবহার করে।

আরও পড়ুন: Poonch Terror Attack: পুঞ্চে শহিদ ৫ জওয়ান, পুলওয়ামা হামলার 'পুনরাবৃত্তি', তোপ বিরোধীদের

এদিকে পুঞ্চের দেরা কী গলি এলাকায় সেনা বাহিনী এবং জঙ্গিদের গুলির লড়াই শুরু হলে, পরপর ৫ জওয়ান নিহত হন। যে ঘটনায় জল্পনা শুরু হলে, বিষয়টিকে পুলওয়ামা হামলার সঙ্গে তুলনা করেন বিরোধীরা। ৫ সেনা জওয়ানের যেভাবে প্রাণ যায়, তাতে কেন্দ্রীয় সরকারের নিরাপত্তা বলয়ের সমালোচনা করে বিরোধী শিবির।

শিবসেনা সংসদ সঞ্জয় রাউত শুক্রবার সুর চড়িয়ে বলেন, ২০১৯ সালে পুলওয়ামায় যেভাবে সেনা বাহিনীর গাড়িতে হামলা চালায় জঙ্গিরা, এবারও সেই একইরকমভাবে  হামলা হয়। যার জেরে ৫ জওয়ানের প্রাণ যায়। পুলওয়ামায় যেভাবে সেনা কর্মীদের প্রাণ যায় ২০১৯ সালে, এবারও সেই ঘটনার 'পুরনাবৃত্তি' হল। ২০২৪ সালে কি পুলওয়ামা হামলার স্মৃতি মনে করিয়ে বিজেপি সাধারণ মানুষের কাছে ভোট চাইবে বলে প্রশ্ন করেন সঞ্জয় রাউত।