‌West Bengal: দলের ‌৯৯.‌৯৯ শতাংশ নেতাই সৎ, ‘‌কাটমানি’‌ নিয়ে বিবৃতি দিল তৃণমূল কংগ্রেস
মমতা বন্দ্যোপাধ্যায়( PTI)

কলকাতা, ২৪ জুন, ২০১৯:‌ লোকসভা ভোটের বিপুল বিপর্যয়ের পর দলের নেতাদের শুদ্ধিকরণে নানাবিধ নির্দেশিকা জারি করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি(Mamata Banerjee) । যার মধ্য অন্যতম ছিল কাটমানি ফেরানোর নির্দেশ। সেটা যে এভাবে বুমেরাং হয়ে ফিরে আসবে সেটা বুঝতে পারেননি নেত্রীও। একের পর জেলায় এই কাটমানি নিয়ে বিক্ষোভ দানা বাঁধতে শুরু করেছেন। দলে দুঁদে নেতাদের নামও উঠে আসতে শুরু করে এই কাটমানি নেওয়ার অভিযোগে। জেলায় জেলায় এই নিয়ে বিক্ষোভ শুরু হয়ে যায়। গত সাতদিনে কাটমানি ফেরানো নিয়ে রীতিমত কোনঠাসা হতে শুরু করেছিলেন শাসক দলের নেতারা। শেষে দলের মান রাখতেই রবিবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয় দলের ৯৯.‌৯৯ শতাংশ নেতাই অত্যন্ত সৎ।

দলের মহাসচিব পার্থ চ্যাটার্জি (Partha Chaterjee) জানিয়েছেন, তৃণমূল নেত্রীর নির্দেশ বিকৃত করছে সংবাদ মাধ্যমের একাংশ। দলের সব নেতাকে কখনই দুর্নীতিগ্রস্ত বলেননি মুখ্যমন্ত্রী। এটা বিরোধীদের অপপ্রচার। দলে ৯৯.৯৯ শতাংশ নেতাই সত্‍ ও পরিশ্রমী। তাঁরা উন্নয়নের সুফল মানুষের কাছে পৌছে দিতে বদ্ধপরিকর। অন্য দল থেকে আসা কিছু লোক এখন তৃণমূলের নামে অপপ্রচার চালাচ্ছে। পঞ্চায়েত-পুরসভার মুষ্টিমেয় কিছু লোক বিজেপিতে গেছে। তাঁদের উদ্দেশ্য অসত্‍। বিজেপিতে গেলেও অপরাধীরা কেউ ছাড় পাবে না'।আরও পড়ুন, ফেসবুক লাইভে বিস্ফোরক মদন মিত্র, সারদা কাণ্ডে বলির পাঁঠা বানানো হয়েছিল তাঁকে, দলের নেতাদের বিরুদ্ধে উগরে দিলেন ক্ষোভ

একইসঙ্গে, বিজেপিকেও (BJP) নিশানা করা হয়েছে বিবৃতিতে। প্রশ্ন তোলা হয়েছে, ভোটের সময় লক্ষ কোটি টাকা খরচ করেছে গেরুয়া শিবির। তার উত্‍স কী? সংবাদমাধ্যমকে তৃণমূল মহাসচিবের প্রশ্ন, বিজেপিকে কেন এনিয়ে জিজ্ঞেস করা হচ্ছে না?