Parliament Mimicry Row: 'কাউকে আঘাত করতে চাইনি', জগদীপ ধনকড়কে নিয়ে মিমিক্রি সম্পর্কে সাফাই কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের
Photo Credits: ANI

নয়াদিল্লি: বরখাস্ত হওয়ার প্রতিবাদ জানাতে গিয়ে সংসদের বাইরে বিক্ষোভ দেখানোর সময় দেশের উপরাষ্ট্রপতি ও রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকড়কে (India's Vice President Jagdeep Dhankhar) নিয়ে মিমিক্রি (mimicry) করেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (TMC MP Kalyan Banerjee)। যা দেখে হেসে উঠতে দেখা যায় বিক্ষোভে উপস্থিত অন্যান্য বিরোধী সাংসদদের। কংগ্রেস নেতা রাহুল গান্ধী কল্যাণের কাণ্ডের ভিডিয়ো নিজের মোবাইলও তুলে রাখেন।

পরে এই ঘটনার (Parliament Mimicry Row) ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই। মিশ্র প্রতিক্রিয়া দেখা যায় দেশের রাজনৈতিক মহলে। বিজেপির নেতা-নেত্রীরা প্রবল আক্রমণ করতে থাকেন তৃণমূল ও কংগ্রেস-সহ বিরোধী দলগুলিকে। এই সমস্ত কটাক্ষের মধ্যেও তিনি কাজ চালিয়ে যাবেন বলে জানান উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়। কল্যাণের মিমিক্রির তুমুল সমালোচনাও হয় নানা স্তরে। বিষয়টি নিয়ে শোরগোল চললেও এতক্ষণ এই নিয়ে চুপ ছিলেন শ্রীরামপুরের তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আরও পড়ুন: Punjab : পাঞ্জাবে পুলিশের এনকাউন্টারে মৃত কুখ্যাত গ্যাংস্টার অমৃতপাল সিং

বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই প্রসঙ্গে সাফাই দিয়ে তিনি বলেন, "কাউকে আঘাত করার মানসিকতা আমার ছিল না। বুঝতে পারছি না কেন তিনি বিষয়টি নিজের গায়ে নিচ্ছেন। তিনি কি রাজ্যসভাতে এই ধরনের আচরণ করেন?"

উপরাষ্ট্রপতি ও নিজের পেশা একই বলে উল্লেখ করে কল্যাণ আরও বলেন, "আমি ধনকড়জি-কে অনেক শ্রদ্ধা করি। তিনি একজন বর্ষীয়ান আইনজাবী, আমিও তাই। আমি ধনকড়জি অনেক শ্রদ্ধা করি। প্রথমত, তিনি আর আমি একই পেশায় আছি। আর দ্বিতীয়ত তিনি পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল ও এখন আমাদের উপরাষ্ট্রপতি।"

প্রধানমন্ত্রী মোদিকে আক্রমণ করে বলেন, "২০১৪ থেকে ২০১৯ সালের মধ্যে প্রধানমন্ত্রী লোকসভার মধ্যেই বিরোধী নেতাদের নিয়ে মিমিক্রি করলেও সবাই বিষয়টি ইয়ার্কি হিসেবেই নিয়েছেন। কিন্ত, এখন আমার ঘটনার ক্ষেত্রে বিষয়টি গুরুতর চোখে দেখছে। এতে আমার কিছু করার নেই।" আরও পড়ুন: Vice President Mimicking Update : উপরাষ্ট্রপতিকে মিমিক্রি, বিক্ষোভে জাঠ সম্প্রদায়