রাহুল গান্ধী নন, লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলনেতা নির্বাচিত হলেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী
অধীর চৌধুরী( Photo Credits-Facrbook)

দিল্লি, ১৮ জুন, ২০১৯:‌ অবশেষে বড় পদ পেলেন বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী( Adhir Ranjan Chowdhury)। লোকসভায় কংগ্রেস(Congress) পরিষদীয় দলের নেতা মনোনীত করা হল বহরমপুরের সাংসদকে। মঙ্গলবার দুপুরে কংগ্রেস হাইকমান্ড একথা ঘোষণা করে। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও ইউপিএ(UPA) চেয়ারপার্সন সনিয়া গান্ধী সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছিলেন। সেই বৈঠকেই চূড়ান্ত হয় অধীর চৌধুরীর নাম।

এই পদে অধীরের সঙ্গে দৌেড় ছিলেন কেরলের সাংসদ কে সুরেশ, কংগ্রেস মুখপাত্র মণীশ তিওয়ারি, সাংসদ শশী থারুর। কিন্তু যেভাবে অধীরের তাঁর গড় রক্ষা করেছেন, তাই তাঁর উপরেই ভরসা রাখল হাইকমান্ড।আরও পড়ুন, ওম বিড়লা, রাজস্থানের কোটার বিজেপি সাংসদ হতে চলেছেন স্পিকার, আজ পেশ করতে চলেছেন মনোনয়ন

লোকসভা নির্বাচনে হারের পর থেকে সংসদে একক বৃহত্তম দল হিসাবে কংগ্রেসের নেতা কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়। গত লোকসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে হেরে যাওয়ায় দায়িত্ব নিতে বলা হয় রাহুল গান্ধীকে। কিন্তু দলের খারাপ ফলের পর থেকেই দলের দায়িত্ব থেকে অব্যহতি চেয়ে অনড় তিনি। প্রায় এক মাস ধরে বুঝিয়েও তাঁকে রাজি করা যায়নি। তাই বিকল্প নাম হিসেবে উঠে আসেন অধীর চৌধুরী।

‌‌