Varavara Rao Tests Positive For Covid-19: করোনা আক্রান্ত প্রবীণ কবি ভারাভারা রাও
কবি ভারাভারা রাও (Photo: PTI)

মুম্বই, ১৬ জুলাই: করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন প্রবীণ কবি ভারাভারা রাও (Varavara Rao)। মঙ্গলবার তাঁকে মুম্বইয়ের জেজে হাসপাতালে ভর্তি করা হয় শারীরিক অবস্থা খারাপ হওয়ার কারণে। সেখানেই তাঁর করোনা পরীক্ষা হয়। আজ রিপার্ট পজিটিভ এসেছে বলে খবর।

এলগার পরিষদ মামলায় অভিযুক্ত হওয়ায় প্রায় দু’বছর ধরে জেলবন্দি হয়ে রয়েছেন অশীতিপর তেলুগু কবি ভারাভারা রাও। তাঁর শারীরিক অবস্থা বেশ খারাপ। পরিবারের অভিযোগ, রীতিমতো অসঙ্গত কথা বলছেন তিনি। ধুঁকছেন অসুস্থতায়। মঙ্গলবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। আরও পড়ুন:Rajasthan Political Crisis: বিধানসভা বহিষ্কার করেছে, সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে শচিন পাইলট ও সহযোগী বিধায়করা

২০১৮ সালের জানুয়ারি মাসে ভিমা-কোরেগাঁও (Bhima-Koregaon) এলাকায় এক দলিত সমাবেশকে কেন্দ্র করে ছড়িয়েছিল অশান্তি। দক্ষিণপন্থী একটি গোষ্ঠী এবং দলিতদের সংঘর্ষে উত্তাল হয়ে উঠেছিল মহারাষ্ট্রের বিস্তীর্ণ অঞ্চল। এই ঘটনার পরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ন’জন মানবাধিকার কর্মীকে গ্রেফতার করে মহারাষ্ট্র পুলিশ। তাঁদের বিরুদ্ধেই এলগার পরিষদ মামলা রুজু হয়। তার চার্জশিটে পুলিশ অভিযোগ করে, ওই কর্মীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার ষড়যন্ত্র করেছিলেন। যদিও এ বিষয়ে কোনও সাক্ষ্যপ্রমাণ এখনও হাজির করতে পারেনি পুলিশ।