Mann Ki Baat: 'য়াস' ও 'তৌকতাই' ঘূর্ণিঝড় মোকাবিলায় রাজ্যগুলির ধৈর্য্য, শৃঙ্খলার প্রশংসা নরেন্দ্র মোদির
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি| (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৩০ মে: রবিবার 'মন কি বাত'-র  (Mann Ki Baat) ৭৭-তম অনুষ্ঠান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। অনুষ্ঠানের শুরুতেই বিধ্বংসী দুটি ঘূর্ণিঝড় ধ্বংসলীলা, করোনার দ্বিতীয় ঢেউ ও দেশবাসী কীভাবে তার সঙ্গে লড়ে চলেছেন এই নিয়ে মন্তব্য জানান। বিজেপি সরকারের কেন্দ্রে ক্ষমতায় আসার সাত বছর পূর্তি নিয়ে ভাষণ দেন। এছাড়াও, অক্সিজেন অভাব কাটাতে কেন্দ্র সরকারের ভূমিকা ও বিভিন্ন প্রকল্প নিয়ে কথা বলেন।

এদিন প্রধানমন্ত্রী বলেছেন, ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত রাজ্যগুলি সাহসের সঙ্গে ধৈর্য্য ও শৃঙ্খলা বজায় রেখে পরিস্থিতির মোকাবিলা করেছে। উদ্ধার ও ত্রাণের কাজে যাঁরা অংশ নিয়েছেন, তাঁদের কুর্ণিশ জানাচ্ছি। এই বিপযর্য়ে যাঁরা প্রিয়জনদের হারিয়েছেন, তাঁদের প্রতি আমার সমবেদনা। যাঁরা ক্ষয়ক্ষতির মুখে পড়েছেন, তাঁদের পাশে আমরা রয়েছি।

আরও পড়ুন, বিয়েবাড়িতে ভয়ানক পরিণতি, ত্রিপল ভেঙে হাই-টেনশন পাওয়ার লাইনে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে গেলেন ৪জন

অক্সিজেন ট্যাঙ্কার চালক, ল্যাব টেকনিশিয়ান প্রতিনিধি, সেনাবাহিনীর জওয়ান, ও তাঁদের পরিবারের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। সরকারের ৭ বছর পূর্তিতে তিনি জানান, “গত সাত বছরে বহু সাফল্য এসেছে। কারণ দলের ঊর্ধ্বে দেশের হয়ে কাজ করছে সরকার। একজোট হয়ে দলগত হয়ে কাজ করেছে। যা এর আগে দেশে কখনও হয়নি।"