বিদেশ সফরে যাওয়ার আগে কেরলের গুরুভায়ুর মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
কেরলের মন্দিরে মোদি(Photo Credit-ANI)

কোচি, ৮জুন,২০১৯: গতকালই কেরল গিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী( Rahul Gandhi)। ওয়ানাড়ের বাসিন্দাদের সঙ্গে দেখা করে ধন্যবাদ জানাবেন তিনি। তিনদিনের ঠাসা কর্মসূচি রয়েছে রাহুলের। ঠিক তার পরের দিনই কেরলে হাজির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথম বিদেশ সফরে মালদ্বীপ যাচ্ছেন তিনি। তার আগে কেরলের গুরুভায়ু মন্দিরে পুজো দিলেন তিনি।

শনিবার সকালে কোচি (Kochi)থেকে নৌসেনার বিশেষ হেলিকপ্টারে মন্দিরের কাছে শ্রীকৃষ্ণ কলেজের মাঠে তৈরি করা হেলিপ্যাডে নামেন প্রধানমন্ত্রী। যথাযথ রীতি এবং আচার মেনে মন্দিরে পুজো দেন তিনি। ঘি, পদ্মফুল সহযোগে পুজো সেরে তুলাভরম অনুষ্ঠানে অংশ নেন তিনি। আরও পড়ুন ভারতকে ফের আলোচনায় বসার প্রস্তাব পাকিস্তানের, মোদিকে চিঠি দিলেন ইমরান

এর পর মোদী রওনা হবেন দলেন অভিনন্দন সভার উদ্দেশ্যে। কেরল বিজেপির আয়োজিত এই জনসভায় প্রধানমন্ত্রী হওয়ার পর মোদীর প্রথম জনসভা।

গুজরাটে মুখ্যমন্ত্রী পদে নির্বাচিত হওয়ার পর ২০০৮ সালে এই মন্দিরে পুজো দিয়েছিলেন মোদী। এই মন্দিরে পুজো দিয়ে জনসভায় যোগ দেওয়ার পর রওনা হয়ে যাবেন প্রথম বিদেশ সফরে। দুদিনের সফরে মালদ্বীপ এবং শ্রীলঙ্কা যাওয়ার কথা মোদীর। মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম সোলিহর সঙ্গে বৈঠক করার কথা প্রধানমন্ত্রীর। দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতি নিয়ে দুই দেশের মধ্যে আলোচনা হওয়ার কথা। একাধিক মৌ স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে।