পি চিদম্বরম-এর ১৪ দিনের জেল হেফাজত, তিহার জেলেই বন্দি থাকবেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী
তিহার জেলে রাখা হবে পি চিদাম্বরমকে। (Photo Credits: IANS)

নয়া দিল্লি: P Chidambaram Sent to Tihar Jail:  তিহার জেলে যেতে চাননি। তবু আদালত রেহাই দিল না। দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে ১৪ দিনের জেলের সাজা দিল সিবিআইয়ের বিশেষ আদালত। চিদাম্বরমকে তিহার জেলে রাখা হবে। যেহেতু চিদাম্বরমকে জেড নিরাপত্তা দেওয়া হয় তাই কুখ্যাত অপরাধীতে ভরা তিহার জেলের পৃথক সেলে থাকবেন চিদাম্বরম। আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত চিদম্বরমকে তিহার জেলের অন্ধকার সেলেই একা কাটাতে হবে। তারপর এই মামলায় আদালতে শুনানি হবে। আজ সকালে এই মামলায় সুপ্রিম কোর্ট চিদম্বরমের আগাম জামিনের আবেদন খারিজের পরেই স্পষ্ট হয়ে গিয়েছিল, যে কোনও সময় তিনি গ্রেফতার হতে পারেন।

চিদাম্বরমের আইনজীবীরা চেষ্টা করছিলেন, তিহার জেলের বদলে চিদাম্বরমকে ইডি হেফাজতে রাখা হোক। কিন্তু ইডি-সিবিআইয়ের আইনি প্যাঁচে সেটা হল না। তিহারে জেলেই থাকতে হচ্ছে তাঁকে। আরও পড়ুন-গাড়ি শিল্পে মন্দা নিয়ে যা বললেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকরি

দিল্লি হাইকোর্ট তাঁর আগাম আবেদন খারিজ করার পর গ্রেফতারি রুখতে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন চিদাম্বরম। কিন্তু সুপ্রিম কোর্টে গিয়েও লাভ হল না চিদম্বরমের। তাঁর জামিনের আবেদন খারিজ করে শীর্ষ আদালত জানিয়ে দেয়, এমন সময় তাঁকে আগাম জামিন দিলে তদন্তে সাহায্য হবে না।

আর্থিক তছরুপের তদন্তগুলি বাকি মামলাগুলোর থেকে আলাদাভাবে মোকাবিলা করতে হবে বলেও সুপ্রিম কোর্ট জানায়। ইডি (ED) এর আগে সুপ্রিম কোর্টকে জানিয়েছিল, INX মিডিয়া মামলায় চিদাম্বরমকে হেফাজতে নিয়ে জেরা করলে তদন্তের সুবিধা হয় তা না হলে বিজয় মালিয়া, নিরব মোদি, মেহুল চোস্কি-র মত কেসে তা প্রভাবিত হতে পারে।