P Chidambaram: ১১ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতেই পি চিদম্বরম, তিহাড় জেলে দেখা করে এলেন রাহুল গান্ধী-প্রিয়াঙ্কা গান্ধী
পি চিদম্বরম (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৭ নভেম্বর: আইএনএক্স মিডিয়া মামলায় (INX Media Case) চলতি বছর ২১ অগাস্ট প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই৷ গত ২২ অক্টোবর সুপ্রিম কোর্ট তাঁর জামিন মঞ্জুর করে৷ বুধবারই চিদম্বরমের বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে আদালত। বিশেষ শুনানির জন্যই এই মামলা এতদিন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে আদালত বলে জানা গিয়েছে। এমন পরিস্থিতিতে বুধবার তিহাড় জেলে চিদম্বরমের সঙ্গে দেখা করলেন রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী।

রাহুল-প্রিয়াঙ্কা দেখা করে আসার পরেই মহারাষ্ট্র (Maharashtra) নিয়ে ট্যুইটে সরব হন চিদম্বরম৷ তিনি লেখেন, 'যাঁরা সংসদীয় গণতন্ত্রের বিবর্তন লক্ষ্য করছেন, এই বৈচিত্রময় সমাজে জোট সরকারই সবচেয়ে ভালো, এ বিষয়ে তাঁরা একমত হবেন৷' অন্য একটি ট্যুইটে তিনি লিখেছেন, 'ভোর ৪টেয় ঘুম থেকে তুলে রাষ্ট্রপতি শাসন জারিতে অনুমোদন নেওয়া, রাষ্ট্রপতি ভবনের কাছে অত্যাচার৷ আপনারা সকাল ৯টা পর্যন্তও অপেক্ষা করতে পারলেন না?' একইসঙ্গে মহারাষ্ট্রে শিবসেনা-কংগ্রেস-এনসিপি জোটকে স্বাগত জানান তিনি৷ মহারাষ্ট্রে জোটকে সতর্ক করে তিনি লেখেন, দলের স্বার্থের ওপরে জোটের স্বার্থকে স্থান দিতে হবে। কৃষক, নারী ও শিশুর কল্যাণ, বিনিয়োগের উপযোগী পরিবেশ তৈরি করতে হবে, কাজের সুযোগ বাড়াতে হবে, সামাজিক ন্যায় প্রতিষ্ঠা করতে হবে। আরও পড়ুন: Uddhav Thackeray Swearing-In Ceremony: আগামীকাল শপথ উদ্ধব ঠাকরের, কে কে পেলেন শপথে আমন্ত্রণ?

৯৯ দিন তিনি জেলবন্দি। জেল থেকেই মহারাষ্ট্র নিয়ে বিজেপিকে তোপ দাগলেন পালানিয়াপ্পন চিদম্বরম (P Chidambaram)। চলতি সপ্তাহের সোমবারই তাঁর সঙ্গে দেখা করেন কংগ্রেস নেতা শশী থারুর ও মণীশ তিওয়ারি।