Covid-19: করোনা আক্রান্ত বরকে বিয়ের মণ্ডপ থেকে তুলে নিয়ে গেল পুলিশ
Image Used For Representational Purposes Only (Photo Credits: Pixabay)

ভূবনেশ্বর, ২২ মে: "ওঠো বর তোমার করোনা হয়েছে, তাই মণ্ডপ ছেড়ে আইসোলেশনে চলো''। হয়তো এমন কিছুই বলা হয়ে থাকবে ওডিশার (Odisha) এক বরকে। কনের গলায় মালা পরিয়ে নতুন জীবন শুরু করতে যাবে তখনই হাজির পুলিশ, প্রশাসনের কর্তারা। ওডিশায় বেশ কিছু অঞ্চলে বিয়ের আগে বর-কনেকে করোনা পরীক্ষা করাতে হবে এই হল স্থানীয় প্রশাসনের নিয়ম। সেই অনুযায়ী গত ১৭ মে বর-কনের করোনা পরীক্ষা (Corona Test) করা হয়। কিন্তু সেই রিপোর্টের ফল আসতে আসতে বিয়ের দিন সকাল গড়িয়ে যায়। গানজামের সানাখেমুন্ডি ব্লকের দাসেপুর গ্রামের রাজেন্দ্র ডান্ডিয়া নামের সেই বরের করোনা রিপোর্ট পজেটিভ আসে। আরও পড়ুন: Lockdown in Tamil Nadu: কঠোরতম সম্পূর্ণ লকডাউন ঘোষণা তামিলনাড়ুর, কিছুতেই প্রায় ছাড় নেই

সেই রিপোর্ট প্রশাসনের কাছেও পৌঁছে গিয়েছিল। রিপোর্টে দেখা যায় বরের কোভিড হয়েছে। সে সব না জেনেই বর দিব্যি বিয়ে করতে বসে গিয়েছিলেন। নিমন্ত্রিতরাও চলে এসেছিলেন সবাই। বিয়ের সব রীতিনীতি-উপাতার- নিয়ম পালনও চলছিল। এদিকে, বর ছিল করোনা পজেটিভ। শেষ অবধি পুলিশ এসে বরকে বিয়েবাড়ি থেকে আইসোলেশনে পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করে। বর করোনা থেকে সেরে উঠলে, এক মাস পর নতুন করে বিয়ের দিন ঠিক করা হয়েছে।

অঞ্চলের বিডিও জানান, বরের রিপোর্ট আমাদের হাতে আসার পরই আমরা স্থানীয় পুলিশ নিয়ে বিয়ে থামাতে যায়। বিয়েবাড়িতে গিয়ে দেখে বর বিয়ের রীতিতে বসে গিয়েছে। আমরা জানাই বরের কোভিড রিপোর্ট পজেটিভ এসেছে, তাই এই বিয়ে এখন সম্ভব নয়। এরপর আমরা বরকে বিয়ের আসর থেকে তুলে নিয়ে গেয়ে আইসোলেশনে পাঠানোর ব্যবস্থা করি।"