Couple Gets Married by Taking Oath on Constitution: অগ্নি নয়, ভারতের সংবিধান সাক্ষী রেখে বিয়ে করলেন ওড়িশার দম্পতি
বিবেক কুমার ও অনিতা (Photo: ANI)

বেরহমপুর (ওড়িশা), ২৩ অক্টোবর: ধর্মীয় আচার-অনুষ্ঠান (religious rituals) করে ভারতের সংবিধান (Indian Constitution) সাক্ষী রেখে বিয়ে করলেন এক দম্পতি। ওড়িশার (Odisha) গনজাম (Ganjam district) জেলার ঘটনা। বিয়েতে তাঁরা রক্তদান শিবিরের (blood donation camp) আয়োজনও করেন। অন্যদের সঙ্গে দম্পতিও রক্তদান করেন। একটি ফার্মাসিউটিক্যাল ফার্মের কর্মী বছর একত্রিশের বিপ্লব কুমার (Biplab Kumar)। পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন এবং অন্য অতিথিদের উপস্থিতিতে রবিবার বিয়ে করেন। পাত্রী অনিতা (Aneeta)। পেশায় তিনি নার্স। স্থানীয় বাসিন্দা অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী বিদ্যুৎ প্রভা রথ সদ্য বিবাহিত দম্পতির শপথ গ্রহণ করান। বিপ্লব ও অনিতা জানান, রাশি না মিলিয়ে ও মন্ত্র উচ্চারণ না করেই তাঁদের বিয়ে হয়েছে।

বিপ্লবের বাবা মোহন রাও অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী। তিনি বলেন, বিয়ে এমনভাবে করার সিদ্ধান্ত নিয়েছিলাম যা সমাজের কাছে উদাহরণ হয়ে থাকবে।" তিনি আরও বলেন, "আমি যুক্তিবাদী এবং আমি সেই বিয়েতে বিশ্বাস করি না যেখানে পুরোহিত মন্ত্র পাঠ করেন।"আরও পড়ুন: Sourav Ganguly: আজ বোর্ডের মসনদে বসছেন সৌরভ গাঙ্গুলি, বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে দাদার আজ অভিষেক, সরকারিভাবে কাজ শুরু হচ্ছে 'টিম দাদা'-র

অনিতা জানান, এই বিয়েতে তিনি খুশি। রক্তদান শিবিরের কথা বলতে গিয়ে বিপ্লব বলেন, "আমরা আমাদের বিয়ে স্মরণীয় করে তুলতে রক্তদান শিবির আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিলাম।" বিয়ের অনুষ্ঠানে প্রায় ৩৬ ইউনিট রক্ত ​​সংগ্রহ করা হয়েছে বলে তিনি আরও জানান। মানবাধিকার ও যুক্তিবাদী সংস্থা (HRO) এবং অ্যাসোসিয়েশন অফ ভলেন্টারি ব্লাড ডোনার্স দম্পতির এই উদ্যোগের প্রশংসা করেছে।