Omicron Cases In India: দেশে ওমিক্রন প্রজাতিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২২
Covid-19 Cases In India (Photo: File)

নতুন দিল্লি, ২৬ ডিসেম্বর: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন ৬ হাজার ৯৮৭ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১৬২ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৯১ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Health Ministry) জানিয়েছে, দেশে বর্তমানে ৭৬ হাজার ৭৬৬ জনের চিকিৎসা চলছে। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৩০ হাজার ৩৫৪ জনের। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৬৮২ জনের। মন্ত্রক জানিয়েছে, দেশে মোট ৪২২ জন ওমিক্রন (Omicron) প্রজাতিতে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে কমপক্ষে ১৩০ জন সুস্থ হয়েছেন। এখনও পর্যন্ত দেশে প্রায় ১৪২ কোটি ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে।

গতকাল জাতির উদ্দেশ ভাষণে বড় ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আগামী বছরের ৩ জানুয়ারি থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা (Vaccine) দেওয়া শুরু হবে বলে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। তিনি আরও জানান, স্বাস্থ্যকর্মী ও করোনাযোদ্ধাদের জন্য টিকার বুস্টার ডোজ (Booster Dose) দেওয়া শুরু হবে ১০ জানুয়ারি থেকে। যাঁদের কোমর্বিডিটি আছে এবং যাঁদের বয়স ৬০ বছরের বেশি, চিকিৎসকের পরামর্শে তাঁরাও ১০ জানুয়ারি থেকে বুস্টার ডোজ নিতে পারবেন। আরও পড়ুন: Covid Vaccination For Children: ৩ জানুয়ারি থেকে ১৫-১৮ বছর বয়সিদের টিকা, ১০ জানুয়ারি থেকে স্বাস্থ্যকর্মী ও করোনাযোদ্ধাদের জন্য বুস্টার ডোজ, ঘোষণা প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী জানান, যে কোনও পরিস্থিতি মোকাবিলা করতে তৈরি দেশ। দেশে আইসোলেশন বেড আছে ১৮ লাখ। ১ লাখ ৪০ হাজার আইসিইউ বেড আছে। ৫ লাখ অক্সিজেন সাপোর্টেড বেড আছে। এছাড়াও ৯০ হাজার আইসিইউ এবং নন-আইসিইউ বেড রেডি করা আছে শিশুদের জন্য।